Wednesday 6th of July 2022
Home / প্রাণিসম্পদ / মোহাম্মদপুরে জিএমই রেঞ্চ -এর নতুন ডিসপ্লে সেন্টার উদ্বোধন

মোহাম্মদপুরে জিএমই রেঞ্চ -এর নতুন ডিসপ্লে সেন্টার উদ্বোধন

Published at এপ্রিল ৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক: দেশের ক্যাটল সেক্টরের স্বনামধন্য প্রতিষ্ঠান জিএমই রেঞ্চ লিমিটেড -এর নতুন ডিসপ্লে সেন্টার উদ্বোধন করা হয়েছে।  শুক্রবার (২ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুর বেরিবাঁধ সংলগ্ন চন্দ্রিমা মডেল টাউনে উক্ত (প্লট-১, রোড-১০, ব্লক-বি,ঈদ গাহ মাঠ সংগলগ্ন) ডিসপ্লে সেন্টারটির উদ্বোধন করা হয়। অতিথিদের ফুলের তোরা দিয়ে বরন, ক্রেস্ট প্রদান এবং কেক কেটে জিএমই রেঞ্চ লিমিটেড –এর দ্বিতীয় শাখা (ডিসপ্লে সেন্টার) উদ্বোধন করা হয়।

মূলত কোরবানীর ঈদকে সামনে রেখে রাজধানীর ক্রেতাদের সহজে সরবরাহের উদ্দেশ্যে এবং তাঁরাও যাতে দেখতে আসতে পারেন, সর্বোপরি যোগাযোগের সুবিধার্থে উক্ত ডিসপ্লে সেন্টারটি করা হয়েছে। বিদেশি বড় জাতের গরু পালন ও সরবরাহে সারাদেশের গরুপ্রেমীদের কাছে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছে জিএমই রেঞ্চ।

উদ্বোধনী দিনে বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন –এর সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন, কেন্দ্রীয় কমিটির যুগ্নসম্পাদক ও ঢাকা বিভাগের সভাপতি নাজিব উল্লাহ ছাড়াও, দেশের ডেইরি-ক্যাটল সেক্টরের বিভিন্ন উদ্যোক্তা ও গরু প্রেমীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে হেড অব জিএমই রেঞ্চ কাজী মশিউর রহমান (মারুফ) এগ্রিনিউজ৪.কম কে বলেন, ধামরাইয়ের পর এ শাখাটি করা হয়েছে মূলত রাজধানীবাসীকে উপলক্ষ্ করে, যাতে তারা সহজেই আমাদের এখানে এসে পছন্দসই গরুটি বাঁছাই করতে পারেন। এখানে শান্তা গ্রে টুডস, ইন্দো ব্রাজিল, ইন্দো ব্রাহমা, থাই ব্রাহমা, দেশি শাহীওয়াল, ভারতীয় বলদ, ফ্রিজিয়ান জাতের গরুসহ মোট ৯৬টি গরু রয়েছে। এখানে ৮০০-১৩০০ কেজি ওজনের গরু রয়েছে, যোগ করেন মারুফ।

তিনি বলেন, ধামরাইয়ে আমাদের যে খামারটি রয়েছে সেটি মূলত ব্রিডিং প্রজেক্ট। সেখানে রয়েছে লং হর্ণ, ব্রে ফোর্ড, চেয়ানিনা, আমেরিকান ব্রাহমা, ১০০% ব্রাহমা বাচ্চা, ব্রাহমা গাভী ও বকনা। সেখান থেকে আমরা কোন ষাঁড় বা গরু বিক্রি করিনা। আমাদের উদ্দেশ্য ব্রাহমা যাতের শতভাগ ব্রিড তৈরি করে এবং সেগুলোর সংখ্যা আস্তে আস্তে বাড়িয়ে সারাদেশে ছড়িয়ে দেয়া এবং দেশের ডেইরি ক্যাটল সেক্টরে নিজেদের অবদান রাখা। অগ্রাধিকার ভিত্তিতে জিএমই রেঞ্চ এই লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়ন করবে।

This post has already been read 1519 times!