Thursday 7th of July 2022
Home / uncategorized / কৃষিপণ্য প্রক্রিয়াজাতে বেশি বিনিয়োগের আহ্বান কৃষিমন্ত্রীর

কৃষিপণ্য প্রক্রিয়াজাতে বেশি বিনিয়োগের আহ্বান কৃষিমন্ত্রীর

Published at এপ্রিল ২, ২০২১

নিজস্ব প্রতিবেদক: কৃষিপণ্যের প্রক্রিয়াজাতে বেশি করে বিনিয়োগের জন্য দেশের বেসরকারি শিল্পোক্তাদের আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি। তিনি  বলেন, দেশে এখন সারা বছরই বিভিন্ন কৃষিপণ্য উৎপাদিত হচ্ছে। টমেটো, আনারস, আলুসহ বেশির ভাগ কৃষিপণ্যের ভরা মৌসুমে দাম কম থাকে। অনেকক্ষেত্রে কৃষকেরা ক্ষতিগ্রস্ত হয়। এসব পণ্যের প্রক্রিয়াজাত করতে পারলে কৃষকেরা লাভবান হবে। সেজন্য, দেশের বেসরকারি শিল্পোক্তাদেরকে প্রক্রিয়াজাতে বিনিয়োগে এগিয়ে আসতে হবে।

কৃষিমন্ত্রী শুক্রবার (২ এপ্রিল) বিকালে ঢাকার  তেজগাঁওয়ে দীপ্ত টেলিভিশন  স্টুডিওতে  দীপ্ত টিভি আয়োজিত  ‘এসিআই দীপ্ত  কৃষি  অ্যাওয়ার্ড  ২০২০’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। এতে অন্যদের মধ্যে দীপ্তটিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান  ও এসিআই এগ্রিবিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ফা হ আনসারী বক্তব্য রাখেন।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশে এখনও বেশির ভাগ মানুষ প্রত্যক্ষ পরোক্ষভাবে কৃষির ওপর নির্ভরশীল। কৃষির উন্নয়ন হলেই দেশের সার্বিক উন্নয়ন আরও ত্বরান্বিত হবে। গ্রামীন মানুষের কর্মসংস্থান ও আয় বৃদ্ধি এবং অভ্যন্তরীণ  বাজার বিস্তৃত হওয়ার মাধ্যমে শিল্পায়ন আরও ত্বরান্বিত হবে। তিনি আরও  বলেন, কৃষিখাতে পুরস্কার প্রদান  একটি মহৎ উদ্যোগ।  এ ধরণের পুরস্কার প্রদানে সবাইকে এগিয়ে আসতে হবে। আজকে ১০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়েছে। কিন্তু এর মাধ্যমে দেশের লাখ লাখ কৃষক, চাষি ও উদ্যোক্তারা কৃষিকাজে আরও উৎসাহিত হবে।

This post has already been read 813 times!