Tuesday 19th of March 2024
Home / পোলট্রি / টানা দ্বিতীয়বারের মতো ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড’ অর্জন করলেন এগ্রিনিউজ২৪.কম সম্পাদক জুয়েল

টানা দ্বিতীয়বারের মতো ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড’ অর্জন করলেন এগ্রিনিউজ২৪.কম সম্পাদক জুয়েল

Published at মার্চ ২১, ২০২১

পোল্ট্রি ও কৃষি বিষয়ক ম্যাগাজিন/অনলাইন’ ক্যাটাগরিতে এগ্রিনিউজ২৪.কম -এর সম্পাদক ও প্রধান নির্বাহী মো. খোরশেদ আলম (জুয়েল) এর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, এম পি।

নিজস্ব প্রতিবেদক: টানা দ্বিতীয়বারের মতো ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ অর্জন করলেন এগ্রিনিউজ২৪.কম -এর সম্পাদক ও প্রধান নির্বাহী মো. খোরশেদ আলম (জুয়েল)। পোল্ট্রি ও কৃষি বিষয়ক ম্যাগাজিন/অনলাইন’ ক্যাটাগরিতে দ্বিতীয়বারের মতো একমাত্র পুরস্কারটি তিনিই অর্জন করলেন। এর আগে তিনি ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮’ অর্জন করেন।

সিরডাপ মিলনায়তনে রবিবার (২১ মার্চ) মো. খোরশেদ আলম জুয়েল -এর হাতে পুরস্কার, সার্টিফিকেট ও প্রাইজমানি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, এম পি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ এবং সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার; মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী শামস আফরোজ; এবং  বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. আব্দুল জলিল। জুরি বোর্ডের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক, আব্দুল কাইয়ুম মুকুল;  টিভি টুডে’র এডিটর ইন চীফ মনজুরুল আহসান বুলবুল; দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত এবং যমুনা টিভি’র বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু।

অনুষ্ঠানে সাংবাদিকতাকে একটি মহান পেশা উল্লেখ করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি  বলেন, “গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়। রাষ্ট্র ব্যবস্থা পরিচালনার ক্ষেত্রে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গণমাধ্যমের সাথে আমার আত্মিক সম্পর্ক রয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ খাতে যে সাংবাদিকরা কাজ করেন তাদের সকলকে অ্যাওয়ার্ড দিতে না পারলেও তাদেরকে মনেপ্রাণে আমি ভালোবাসি, শ্রদ্ধা করি। তবে অপসাংবাদিকতার বিষয়েও আমাদের সতর্ক থাকতে হবে।”

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ বলেন, পূর্বের তুলনায় গণমাধ্যমের কাছে মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সংবাদ-মূল্য অনেক বেড়েছে। স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক জনসচেতনা বাড়াতে গণমাধ্যম প্রশংসনীয় ভূমিকা রাখছে। তিনি বলেন, “আমরা লক্ষ্য করেছি, কিছু দিন পর পর ডিম, দুধ, মাছ, মাংস নিয়ে অপপ্রচার মাথাচাড়া দিয়ে উঠে। এ অপপ্রচার রোধে এবং জনসচেতনতা বাড়াতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ অর্জনে অভিনন্দন জানান বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমান এবং উপস্থিত বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিগণ।

এ সম্পর্কে এক প্রতিক্রিয়ায় এগ্রিনিউজ২৪.কম সম্পাদক ও প্রধান নির্বাহী মো. খোরশেদ আলম (জুয়েল) বলেন, “যে কোন কাজের স্বীকৃতি সব সময় আনন্দের। তবে কিছু আনন্দ দায়িত্বকে বাড়িয়ে দেয়। পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড দেশের মানুষ ও পোলট্রি শিল্পের প্রতি আমার দায়িত্বকে আরো বাড়িয়ে দিয়েছে। বিপিআইসিসি পরিবারবর্গের প্রতি আমি কৃতজ্ঞ যে, দীর্ঘ প্রায় সোয়া এক যুগেরও বেশি সময় ধরে যে সেক্টরকে নিয়ে আমি কাজ করছি সেটির স্বীকৃতি ও সম্মান দেয়ার জন্য। আমি যেন আরো ভালোভাবে কাজ করতে পারি সেজন্য সবার কাছে দোয়া প্রার্থী।”

উল্লেখ্য, মো. খোরশেদ আলম (জুয়েল) এর আগে কৃষি বিষয়ক জনপ্রিয় মাসিক ম্যাগাজিন ‘ফার্মহাউজ’ –এর ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। কৃষি ও পোলট্রি বিষয়ক তাঁর লেখা বিভিন্ন লেখা/নিবন্ধ দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও ম্যাগাজিনে এ পর্যন্ত প্রকাশিত হয়েছে। তিনি এগ্রিকালচারচারাল রিপোর্টার্স ফোরাম (ARF) –এর দপ্তর সম্পাদক এবং The International Federation of Agricultural Journalists (IFAJ) এর সদস্য । জুয়েল -এর জন্ম ঢাকা জেলার হাজারীবাগ থানার ওয়াশপুরে। পিতা: মরহুম মো. সিরাজুল ইসলাম ছিলেন ব্যবসায়ী, মাতা: হামিদা বেগম গৃহিণী।

This post has already been read 4773 times!