Thursday 7th of July 2022
Home / uncategorized / মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্ভাবন ও সেবা সহজিকরণ কর্মশালা অনুষ্ঠিত

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্ভাবন ও সেবা সহজিকরণ কর্মশালা অনুষ্ঠিত

Published at মার্চ ৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বার্ষিক উদ্ভাবনী কর্মপরিকল্পনা ২০২০-২১ এর অংশ হিসেবে উদ্ভাবন ও সেবা সহজিকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৮ মার্চ) রাজধানীর মৎস্য ভবনে মৎস্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও চীফ ইনোভেশন কর্মকর্তা মোঃ তৌফিকুল আরিফের সঞ্চালনায়  মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, মন্ত্রণালয়ের অতিলিক্ত সচিব শাহ্ মোঃ ইমদাদুল হক ও শ্যামল চন্দ্র কর্মকার, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উপপরিচালক (যুগ্মসচিব) মোঃ শেফাউল করিম, মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুবোধ চন্দ্র ঢালী ও শাহীন মাহবুবাসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এবং মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহের উদ্ভাবনী কার্যক্রম সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব বলেন, “উদ্ভাবন ও সেবা সহজিকরণ বিষয়ে দপ্তর-সংস্থার উদ্যোগ বাস্তবে প্রয়োগ ঘটাতে হবে। সেবা প্রদানের ক্ষেত্রে নিজ নিজ দায়বদ্ধতার জায়গা থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজ করতে হবে। একইসাথে মানুষ হিসেবে আমরা নিজের জন্য অন্যের কাছ থেকে যা কিছু প্রত্যাশা করি সে দৃষ্টিভঙ্গি নিয়ে সেবাপ্রার্থীদের সেবা দেয়া নিশ্চিত করতে হবে। পাশাপাশি উদ্ভাবনগুলো হতে হবে টেকসই যাতে সেগুলো জনকল্যাণে নিবেদন করা সম্ভব হয়।”

কর্মশালায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সফল উদ্ভাবকগণ তাদের উদ্ভাবনী ধারণা বাস্তবায়নের অভিজ্ঞতা তুলে ধরেন।

This post has already been read 1471 times!