Thursday 7th of July 2022
Home / uncategorized / বাংলাদেশীদের কমনওয়েলথ অফ লার্নিং-এর স্কিলস ফর ওয়ার্ক বৃত্তির জন্য আবেদন করার আমন্ত্রণ

বাংলাদেশীদের কমনওয়েলথ অফ লার্নিং-এর স্কিলস ফর ওয়ার্ক বৃত্তির জন্য আবেদন করার আমন্ত্রণ

Published at মার্চ ৭, ২০২১

বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং বেটার ফিউচার ফর ওমেন যোগ্য বাংলাদেশী নাগরিকদের কমনওয়েলথ অফ লার্নিং এর  স্কিলস ফর ওয়ার্ক বৃত্তির জন্য  আবেদন করার আমন্ত্রণ জানিয়েছে। বৃত্তিটির লক্ষ্য হ’ল কমনওয়েলথভুক্ত  দেশগুলিতে চাহিদা আছে এমন এবং উচ্চ-চাহিদাযুক্ত চাকুরীর  ক্ষেত্রে দক্ষতার অভাব পূরণ করা । কমনওয়েলথ অফ লার্নিং  কর্মসংস্থান এবং উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় দক্ষতা বৃদ্ধির  জন্য সদস্য দেশগুলোর প্রচেষ্টাকে সমর্থন করে এবংনতুন দক্ষতা  সৃস্টি, বিদ্যমান  দক্ষতাকে আরো বৃদ্ধিকরণ এবং আজীবন শিক্ষার পথ সুগম করার লক্ষ্যে কাজ করে থাকে ।

কমনওয়েলথ অফ লার্নিং গুগল, কোর্সেরা এবং উডেমির সহযোগিতায় এই বৃত্তি প্ৰদান করবে । এর মাধ্যমে   বাংলাদেশী যুবসমাজ এবং প্রাপ্তবয়স্কদের বিশ্বের শীর্ষস্থানীয় ই-লার্নিং প্ল্যাটফর্মগুলির ( যেমন, কোর্সেরা এবং উডেমি) মাধ্যমে  উচ্চমানের দক্ষতা বিকাশের কোর্স এ অংশহগ্রহণ করতে সক্ষম হবে ।বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং বেটার ফিউচার ফর ওমেন স্কিলস ফর ওয়ার্ক প্রকল্পটি বাস্তবায়ন করবে ।

কমনওয়েলথ অফ লার্নিং স্কিলস ফর ওয়ার্ক উদ্যোগের অধীনে তিনটি পৃথক বৃত্তি প্রদান করবে । এই বৃত্তির মাধ্যমে  গুগল এর সার্টিফিকেশন কোর্স করা যাবে ৫ টি পাঁচটি বিশেষায়িত ক্ষেত্রে – আইটি সাপোর্ট,   পাইথন আইটি অটোমেশন, ইউএক্স ডিজাইন, আইটি প্রকল্প পরিচালনা এবং ডেটা অ্যানালিটিক্সে ।

উডেমির সহযোগিতায় বৃত্তির অধীনে আইটি অপারেশন, আইটি প্রকল্প পরিচালনা, এপ্লিকেশন ডেভেলপমেন্ট , নেতৃত্ব ও পরিচালনা, বিপণনে দক্ষতা বিষয়ে কোর্সে অংশহগ্রহন করা যাবে এবং কোর্সেরার সহযোগিতায়  ডিজিটাল ট্রান্সফরমেশন , তথ্য প্রযুক্তি, এন্ট্রেপ্রেনারশিপ , উদীয়মান প্রযুক্তি এবং ক্লাউড কম্পিউটিংয়ের কোর্সে অংশহগ্রহণের সুযোগ থাকবে ।

বিস্তারিত আবেদনের পদ্ধতি এবং যোগ্যতার নির্দেশিকাগুলির জন্য আগ্রহী আবেদনকারীকে নিম্নলিখিত ওয়েবসাইটটি দেখার জন্য অনুরোধ করা হয়েছে: col-skillsforwork-bd.org। বিস্তারিত এবং অনলাইন আবেদন ফর্মটি নীচের ঠিকানায়ও পাওয়া যায়: https://forms.gle/bAAwmuX3 WHBj8D8N8। অধিকন্তু, যে কেউ এই হোয়াটস্যাপ  নম্বরটিতে +8801883951291 এবং টেলিগ্রাম নম্বরটিতে  – +8801883951291 – মেসেজ পাঠিয়ে উপরোক্ত অনলাইন আবেদন ফর্মের লিঙ্কের  জন্য অনুরোধ করতে পারেন।

২০২১ সালে দুই দফায় বৃত্তি দেয়া হবে । প্রথম দফায় আবেদন জমা দেওয়ার সময়সীমা ২০ মার্চ ২০২১। দ্বিতীয় দফায় জমা দেওয়ার সময়সীমা ১৫ সেপ্টেম্বর ২০২১। প্রাথমিক ভাবে  নির্বাচিত প্রার্থীদের একটি অনলাইন স্ক্রিনিং পরীক্ষায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হবে।

আরো বিস্তারিত জানতে যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় :

মো.  সেলিম হোসেন

উপ সচিব, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা, বাংলাদেশ।

মোবাইল- 01713425593

-বিজ্ঞপ্তি

This post has already been read 1414 times!