Friday 19th of August 2022
Home / চাকুরি/ ক্যারিয়ার / ভোলা জেলার শ্রেষ্ঠ উপসহকারী কৃষি কর্মকর্তা  নির্বাচিত হলেন  মনির হোসেন

ভোলা জেলার শ্রেষ্ঠ উপসহকারী কৃষি কর্মকর্তা  নির্বাচিত হলেন  মনির হোসেন

Published at নভেম্বর ৪, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল): ভোলা জেলার শ্রেষ্ঠ উপসহকারী কৃষি কর্মকর্তা নির্বাচিত হলেন বোরহানউদ্দিন উপজেলার মো. মনির হোসেন।পতিত জমি আবাদের আওতায় আনার মাধ্যমে শস্যনিবিড়তা বৃদ্ধির অবদানস্বরূপ তাকে এ পুরস্কার দেওয়া হয়। সম্প্রতি এ উপলক্ষে বরিশালের খামারবাড়িতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিনের হাত থেকে তিনি পুরস্কানসনদ গ্রহণ করেন। সে সাথে নগদ ৫ হাজার টাকা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএই ভোলার উপপরিচালক হরলাল মধু, বরিশালের উপপরিচালক তাওফিকুল আলম, ঝালকাঠির উপপরিচালক মো. ফজলুল হক, পটুয়াখালীর উপপরিচালক হৃদয়েশ্বর দত্ত এবং পিরোজপুরের উপপরিচালক চিন্ময় রায়।

পুরস্কারের অনুভূতির কথা বলতে গিয়ে তিনি বলেন, এ পুরস্কার আমার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। কাজের স্বীকৃতি পেযেছি। তাই দায়িত্ব বেড়ে গেল। অবশ্যই এ  ধারা  অব্যাহত থাকবে।কাজের  গতি আরো  বেগবান  হবে ।

চাকরিতে যোগদানের শুরু থেকেই তিনি সততা, অধ্যবসায় ও কর্মপ্রচেষ্টার মাধ্যমে চাষিদের পরামর্শ দিয়ে  যাচ্ছে।

১৯৮১ সালের ২১ এপ্রিল ভোলা জেলার লালমোহনের রমাগঞ্জ গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্ম গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে  তিনি বিবাহিত ।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জমির ব্যবহার নিশ্চিতকরণের জন্য এ পুরস্কারের ব্যবস্থা । বরিশাল অঞ্চলের আওতাধীন প্রতি জেলায় ১ জন করে মোট ৬ জনকে এ পুরস্কার দেওয়া হয়।

This post has already been read 1410 times!