Wednesday 6th of July 2022
Home / চাকুরি/ ক্যারিয়ার / ডা. নিতাই চন্দ্র দাস সাময়িক বরখাস্ত

ডা. নিতাই চন্দ্র দাস সাময়িক বরখাস্ত

Published at অক্টোবর ২৯, ২০২০

ডা. নিতাই চন্দ্র দাস (ছবি: সংগৃহীত)

নিজস্ব প্রতিবেদক: প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নিতাই চন্দ্র দাসকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ১২ (১) মোতাবেক তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ফেসবুকে যে স্ট্যাটাসের জেরে বরখাস্ত হলেন ডা. নিতাই চন্দ্র দাস।

সম্প্রতি গাজীপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে পদায়ন পাওয়া পাওয়া ডা. এস. এম উকিল উদ্দিনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিরুপ মন্তব্যের জেরে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। এহেন মন্তব্যের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক নিন্দা ও সমালোচনার ঝড় উঠে। এছাড়াও ভেটেনারিয়ান পেশাজীবীদের সংগঠন ‘বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদ’ ও ‘ দি ভেট এক্সিকিউটিভ’ উক্ত মন্তব্যের ব্যাপারে তীব্র প্রতিবাদ ও নিন্দা এবং সেই সাথে ডা. নিতাইকে আইসিটি আইনে বিচারের আওতায় আনার জোর দাবী জানান।

ডা. নিতাই চন্দ্র দাস প্রাণিসম্পদ অধিদপ্তরের, ‘উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প’, প্রকল্প পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

সাময়িক বরখাস্তুকালীন সময়ে তিনি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, লিভ, ডেপুটেশন এন্ড ট্রেনিং রিজার্ভ পদ, প্রাণিসম্পদ অধিদপ্তর, ঢাকায় ন্যস্ত করা হয়েছে এবং প্রচলিত বিধি মোতাবেক খোররাকীভাতা প্রাপ্য হবেন।

This post has already been read 1594 times!