Friday 19th of August 2022
Home / চাকুরি/ ক্যারিয়ার / রাজস্বখাতে শীঘ্রই ৪৩৭টি পদে লোক নিয়োগ

রাজস্বখাতে শীঘ্রই ৪৩৭টি পদে লোক নিয়োগ

Published at মার্চ ১৮, ২০২০

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন শূন্যপদ পূরণের কার্যক্রম চলমান

নিজস্ব প্রতিবেদক: সমাজসেবা অধিদফতরের আওতায় ১১২টি ইউনিয়ন সমাজকর্মীর শূন্যপদের নিয়োগের প্রক্রিয়া চূড়ান্তপর্যায়ে রয়েছে এবং শিগগির পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের পদক্ষেপ নেয়া হবে। এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগপ্রক্রিয়ার আলোকে দ্রুত একটি স্বচ্ছ নিয়োগকার্যক্রমের পদক্ষেপ নেয়া হচ্ছে। বুধবার (১৮ মার্চ) সমাজকল্যাণ মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৮ম সভায় বিগত ৭ম সভার সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনাসভায় এসব তথ্য জানানো হয়।

সভায় জানানো হয়, প্রথম পর্যায়ে ২১৩টি এবং দ্বিতীয় পর্যায়ে ২২৪টিসহ রাজস্বখাতের মোট ৪৩৭টি সহকারী সমাজসেবা অফিসারের পদ অস্থায়ীভিত্তিতে সৃষ্টি করা হয়েছে বলেও সভায় জানানো হয়। এছাড়া সমাজসেবা অধিদফতরের প্রথমশ্রেণীর ৩৮টি শূন্যপদের মধ্যে ৩৬টি এবং দ্বিতীয়শ্রেণীর ৩৪৩টি শূন্যপদের মধ্যে ৭০টি পদের নিয়োগ প্রস্তাব পিএসসিতে প্রক্রিয়াধীন। ২৬২টি সমাজসেবা অফিসারের পদ নিয়োগবিধিতে না থাকায় নিয়োগবিধি সংশোধনের কাজও প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ নীতিমালা-২০১৯ এর আলোকে প্রতিবন্ধী স্কুলের স্বীকৃতি ও এমপিওভূক্তির জন্য প্রাপ্ত আবেদনপত্রের যাচাই-বাছাইয়ের কার্যক্রম চলছে বলেও স্থায়ী কমিটিকে অবহিত করা হয় ।

সভায় আরো জানো হয় যে, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনকে অধিদফতরে উন্নীত করার ব্যাপারে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পৃষ্ঠপোষকমণ্ডলীর একটি সভা আহ্বানের কার্যক্রম চলছে।

সভায় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, আ. কা. ম. সরওয়ার হোসেন এমপি, বেগম আরমা দত্ত এমপি ছাড়াও সমাজকল্যাণ সচিব মোহাম্মদ জয়নুল বারী, যুগ্মসচিব সৈয়দা সালমা জাফরীন, সমাজসেবা অধিদফতরের ডিজি শেখ রফিকুল ইসলাম, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব মোহাম্মদ জসিম উদ্দিন, আল নাহিয়ান ট্রাস্টের নির্বাহী পরিচালক কে বি এম ওমর ফারুক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের এমডি মাহমুদ মিন আরা, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের নির্বাহী পরিচালক সেলিম খান, এনডিডি ট্রাস্টের এমডি ড. মো. আনোয়ার উল্যাহ প্রমুখ।

This post has already been read 1711 times!