শনিবার , জুলাই ২৭ ২০২৪

বিশ্ব নারী দিবস উপলক্ষে বাকৃবিতে বর্ণাঢ্য র‌্যালি অনুুষ্ঠিত

বাকৃবি সংবাদদাতা: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। রবিবার (৮ মার্চ)  র‌্যালিটি বিশ্ববিদ্যালয় হেলিপ্যাড থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে আবার হেলিপ্যাডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

‘প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে এবারের বিশ্ব নারী দিবসে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ ওই র‌্যালির আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সর্বস্তরে নারীদের অংশগ্রহণের মাধ্যমেই সমঅধিকার নিশ্চিত করতে হবে। নারীরা যেন কোথায়ও বৈষম্যের স্বীকার না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে। ধর্ষণের মতো জঘন্য কাজের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এজন্য সচেতনতা জরুরি। মায়েরা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে। তিনি আরও বলেন, নারীদের সমঅধিকার রক্ষায় বাংলাদেশ অনেক দূর এগিয়েছে কেননা আমাদের প্রধানমন্ত্রী, স্পিকার এবং বিরোধীদলীয় নেত্রীও নারী।

কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো. ছোলায়মান আলী ফকির, প্যাথলজি বিভাগের প্রফেসর প্রফেসর ড. এ.এস. মাহফুজুল বারি প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর ড. মো. সাইদুর রহমান।

This post has already been read 2508 times!

Check Also

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে সিকৃবি শিক্ষক ও কর্মকর্তাদের কর্মবিরতি

সিকৃবি সংবাদদাতা: অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের …