Thursday 19th of May 2022
Home / পোলট্রি / আন্তর্জাতিক পোলট্রি দিবস -এর তারিখ পরিবর্তন

আন্তর্জাতিক পোলট্রি দিবস -এর তারিখ পরিবর্তন

Published at ফেব্রুয়ারি ২০, ২০২০

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: আন্তর্জাতিক পোলট্রি দিবস -এর তারিখ পরিবর্তন করা হয়েছে। ২০ মার্চের পরিবর্তে দিবসটি আয়োজন করা হবে আগামী ২১ মার্চ, শনিবার। আজ বৃহস্পতিবার  ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স-বাংলাদেশ শাখা’র সাধারণ সম্পাদক ডা. এম আলী ইমাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, এ বছরই প্রথম আন্তর্জাতিক পোলট্রি দিবস পালন করা হবে। দিবসটি উপলক্ষ্যে ঢাকার বনানী মাঠে আয়োজিত মেলায় প্রক্রিয়াজাত পোলট্রিপণ্য বিক্রি হবে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়ে। সর্বনিম্ন ৫০০ টাকা মূল্যের পণ্য কিনলে যে কেউ বিনা মূল্যে মেজবান খেতে পারবেন। কোনো পণ্য না কিনেও মেজবানের স্বাদ নেওয়ার সুযোগ থাকবে। চট্টগ্রাম থেকে বাবুর্চি এনে মুরগির মাংসের কালাভুনা দিয়ে মেজবানের আয়োজন করা হবে। সে ক্ষেত্রে ১০০ টাকা খরচ করতে হবে।

আয়োজক সূত্রে জানা যায়, ঐতিহাসিক মুজিববর্ষ স্মরণীয় করে রাখতে বাড়তি গুরুত্ব দিয়ে পোলট্রি ফেস্ট আয়োজন করা হচ্ছে। এতে দেশের ইতিহাসে সবচেয়ে বড় ডিমের অমলেট প্রদর্শন করা হবে, যার আয়তন হবে ২০ ফুট লম্বা ও ৫ ফুট চওড়া। উৎসবের অন্যতম আকর্ষণ হিসেবে থাকবে মুরগির মাংসের মেজবান। এ ছাড়া থাকবে মুরগির মাংসের তৈরি বড় কাবাব, সুতি কাবাব, ডিম ও মুরগির মাংসে তৈরি স্ট্রিট ফুড শো, রান্না প্রতিযোগিতা। ভোক্তারা অংশ নিয়ে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ে সব ধরনের পোলট্রি পণ্য কিনতে পারবেন।

আয়োজকরা জানান, মেলা উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এ উৎসব চলবে।

This post has already been read 3165 times!