Friday 27th of May 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / পোল্ট্রি ও  প্রাণিসম্পদ খামারিদেরকে শুধু নিজের লাভ না দেখে দেশ ও জনগণের স্বার্থ দেখতে হবে – মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

পোল্ট্রি ও  প্রাণিসম্পদ খামারিদেরকে শুধু নিজের লাভ না দেখে দেশ ও জনগণের স্বার্থ দেখতে হবে – মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

Published at জানুয়ারি ৫, ২০২০

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, এমপি বলেছেন, পোল্ট্রি শিল্প এবং প্রাণিসম্পদ খাতের খামারিদের শুধু নিজেদের লাভ না দেখে দেশের ও জনগণের স্বার্থও দেখতে হবে। এ বিষয়ে সচেষ্ট থাকলে খাদ্যে মাত্রারিক্ত এন্টিবায়োটিক ও অন্যান্য ক্ষতিকর উপাদানের ব্যবহার কমে আসবে। এর ফলে নিরাপদ প্রাণিপুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত হবে। প্রতিমন্ত্রী রবিবার ((৫ জানুয়ারি)) রাজধানীর ফার্মগেটে কেআইবি মিলনায়তনে বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার এদেশের জনগণের জন্য নিরাপদ খাদ্য  নিশ্চিতকরণে সবধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। ইতোমধ্যে ক্ষতিকর  এমবিএম ফিড আমদানি নিষিদ্ধ করা হয়েছে এবং তা কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, আমরা মাছ-মাংসে স্বয়ংসম্পূর্ণ হলেও দুধ উৎপাদনে পিছিয়ে আছি। সেজন্য সবাইকে মিলে একসাথে কাজ করতে হবে যাতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ আমরা রেখে যেতে পারি।

বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) আয়োজিত  এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) সভাপতি প্রফেসর মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক  ডা. আবদুল জব্বার  শিকদার, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথুরাম সরকার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর লুৎফুল হাসান, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাস, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের যুগ্ম আহ্বায়ক শামসুল আরেফিন খালেদ এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের সভাপতি মসিউর রহমান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক ড. খান শহীদুল হক।

This post has already been read 1723 times!