Tuesday 27th of September 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ২০২০ সনে ৭টি দেশের ২৫-৩০টি নতুন পণ্য বাজারে আনবে ফার্মা অ্যান্ড ফার্ম

২০২০ সনে ৭টি দেশের ২৫-৩০টি নতুন পণ্য বাজারে আনবে ফার্মা অ্যান্ড ফার্ম

Published at ডিসেম্বর ১২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আগামী নতুন বছরে (২০২০ সন) ৭টি দেশের ২৫-৩০ টি নতুন পণ্য বাজারে আনবে দেশের এনিমেল হেলথ সেক্টরে প্রতিষ্ঠিত কোম্পানি ফার্মা অ্যান্ড ফার্ম এবং এ ব্যাপারে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) আগামী ১৪ ডিসেম্বর ২৫ বছর পূর্তি (সিলভার জুবলি) পালন উপলক্ষে কোম্পানির হেড অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন ফার্মা অ্যান্ড ফার্ম –এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। এছাড়াও ২০২০ সনের প্রথম প্রান্তিকে প্রায় ১০০ কোটি টাকা ব্যায়ে গাজীপুরে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন নিজস্ব ফ্যাক্টরি, যেখানে এনিমেল হেলথ্ সম্পর্কিত পণ্য উৎপাদন করা হবে সেটির উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

আবুল কালাম আজাদ বলেন, স্বাধীনতাত্তোর বাংলাদেশে অন্য যে কোন সেক্টরের চেয়ে কৃষি সেক্টর অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ১৯৯৫ সনের ৮ অক্টোবর যাত্রা শুরু হওয়া ফার্মা অ্যান্ড ফার্ম এ উন্নয়নের অংশীদার হতে পেরে গর্বিত। ২০৪১ সনে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হওয়ার সরকারের যে টার্গেট, আমরা তার সাথে পথ চলতে চাই। দেশের আমিষের ঘাটতি পূরণ করে বিদেশে রপ্তানির যে প্রয়াস তার কাধে কাধ রাখতে চাই।

তিনি জানান, গাজীপুরে আমাদের নিজস্ব ফ্যাক্টরি খুব শীঘ্রই চালু হবে। সেখানে চতুর্থ প্রজন্মের একটি অত্যাধুনিক ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। ফ্যাক্টরিটি সম্পূর্ণ আন্তর্জাতিক মানের প্রতিটা প্যারামিটার এবং জিএমপি (GMP) গাইডলাইন মেনে তৈরি করা হচ্ছে। সেখানে ইনজেকশন, পাউডার, ট্যাবলেট, এন্টিবায়োটিক এবং নিউট্রিশনাল পণ্য উৎপাদন হবে বলে জানান আবুল কালাম আজাদ।

সংবাদ সম্মেলনের শুরুতে ফার্মা অ্যান্ড ফার্ম –এর চীফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন বলেন, শুধুমাত্র ব্যবসায়িক লাভের জন্য আমরা ব্যবসা করিনা, পাশাপাশি খামারিরা কীভাবে লাভবান হবে সে চিন্তাও করি। ভালো পণ্য, ভালো সেবা এবং ভালো সম্পর্ক আমাদের ব্যবসার মূল মূলধন।

ফার্মা অ্যান্ড ফার্ম –এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস্) তাপস কুমার ঘোষ বলেন, ব্যবসার পাশাপাশি খামারিদের সচেতন করার কাজটিও আমার করে যাচ্ছি। এ উদ্দেশ্যকে সামনে রেখে আগামী ২০২০ সনে মোট ৫০০টি টেকনিক্যাল সেমিনার করার পরিকল্পনা আছে। সারা দেশে ৩৪ জন এরিয়া ম্যানেজার, ৮জন রিজিওনাল ম্যানেজার এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক্সপার্টদের সমন্বয়ে এ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফার্মা অ্যান্ড ফার্ম –এর পরিচালক ইমরান হাসান আনসারী।

এছাড়াও আগামী ১২-১৬ ডিসেম্বর কক্সবাজারে দু’দিনব্যাপী সিলভার জুবলি অনুষ্ঠানের বিস্তারিত জানানো হয় সংবাদ সম্মেলনে।

This post has already been read 2330 times!