Friday 29th of March 2024
Home / আঞ্চলিক কৃষি / বরিশালে ডিএই’র মহাপরিচালকের সাথে কর্মকর্তাদের মতবিনিময়

বরিশালে ডিএই’র মহাপরিচালকের সাথে কর্মকর্তাদের মতবিনিময়

Published at ডিসেম্বর ৮, ২০১৯

নাহিদ বিন রফিক (বরিশাল) : কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) মহাপরিচালক ড.আবদুল মুঈদের সাথে কর্মকর্তাদের এক মতবিনিময় সভা শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টায় বরিশাল নগরীর খামারবাড়ির সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, এসডিজির সাথে মিল রেখে কৃষিকে এগিয়ে নিতে হবে। আর এ জন্য ২০৩০ সালের মধ্যে ফসলের উৎপাদন করতে হবে দ্বিগুণ । সে লক্ষে সমকালিন চাষাবাদ এবং যান্ত্রিকীকরণের প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন। পাশাপাশি দরকার নিরাপদ এবং পুষ্টিকর খাবার নিশ্চিতকরণ। কৃষকের বাজার সম্পর্কে তিনি বলেন, ইতোমধ্যে কৃষকের বাজার চালু করা হয়েছে। এখন আমাদের কাজ হলো সম্প্রসারণ করা। তবে খেয়াল রাখতে হবে পণ্যের গুণগতমান যেন অক্ষুন্ন থাকে। তিনি ভুট্টা, সূর্যমুখী, সরিষা এবং ডাল ফসলের আবাদ বাড়ানোর আহ্বান জানান।

অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএই আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক মো. তাওফিকুল আলম, বরিশালের উপপরিচালক হরিদাস শিকারী, ঝালকাঠির উপপরিচালক মো. ফজলুল হক, পটুয়াখালীর উপপরিচালক হৃদয়েশ্বর দত্ত, পিরোজপুরের উপপরিচালক আবু হেনা মো. জাফর, বরগুনার উপপরিচালক মো. মতিয়ুর রহমান, ভোলার উপপরিচালক বিনয় কৃষ্ণ দেবনাথ, হর্টিকালচার সেন্টারের উপপরিচালক স্বপন কুমার হালদার প্রমুখ। অনুষ্ঠানে বরিশাল অঞ্চলের শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

This post has already been read 2628 times!