হাবিপ্রবিতে নিরাপত্তার দাবীতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট: ক্যাম্পাসে ছাত্রছাত্রী সহ শিক্ষক, কর্মকর্তা কর্মচারিদের নিরাপত্তার দাবীতে মানববন্ধন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম। মানব বন্ধনে বক্তারা জানান, দীর্ঘদিন যাবৎ  ক্যাম্পাসে বিভিন্ন সময়ে সংঘটিত অপরাধ সমুহের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে বিচার না হওয়ায় বর্তমানে মারামারি হানাহানি সহ বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ডের মাত্রা বেড়েই চলেছে। ফলে ক্যাম্পাসে আইন শৃঙ্খলার চরম অবনতিসহ একটি ভীতিকর ও অনিরাপদ  পরিবেশ সৃষ্টি  হয়েছে, যা  শিক্ষার সুঠু পরিবেশ বিঘ্নিত করছে এবং জাতির কাছে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

এছাড়াও ক্যাম্পাসে ছাত্রদের মধ্যে প্রায়শঃ রক্তক্ষয়ী সংঘর্ষ পরিলক্ষিত হচ্ছে। অতি সম্প্রতি ক্যাম্পাসে কিছু বিপথগামী ছাত্র দেশীয় অস্ত্রসহ পরস্পরের মধ্যে হানাহনিতে অনেকেই মারাত্মক আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এ সকল ধারাবাহিক ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের  নিরব ভূমিকা শিক্ষক সমাজকে হতাশ করেছে।

তাঁরা আরো জানান, ক্যাম্পাসে রক্তক্ষয়ী সংঘর্ষের সময় কোতয়ালি পুলশি ক্যাম্পাসে প্রবশে করতে চাইলে হাবিপ্রবি প্রশাসন পুলিশকে প্রবেশের অনুমতি দেয়নি যা জাতির কাছে গ্রহণযোগ্য নয়।

মানব বন্ধবে দাবী করা হয়, পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে সৌহার্দপূর্ন  সহাবস্থান বজায় রেখে ক্যাম্পাসে শুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার নিমিত্তে প্রত্যেকটি ঘটনার  সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন বলে প্রগতিশীল শিক্ষক ফোরাম মনে করে।

This post has already been read 1631 times!

Check Also

মানবিক মূল্যবোধকে সমুন্নত রেখেই প্রযুক্তি ও পরিবর্তনের সাথে খাপ খাওয়াতে হবে

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের আয়োজনে “International Conference …