Saturday 28th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / Pharma & Firm –এর উদ্যোগে সিভাসু’তে কারিগরি সেমিনার

Pharma & Firm –এর উদ্যোগে সিভাসু’তে কারিগরি সেমিনার

Published at অক্টোবর ২১, ২০১৯

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: Pharma & Firm -এর আয়োজনে ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর সহযোগিতায় পোল্ট্রি স্বাস্থ্য পরিচর্যা এবং ভ্যাকসিন বিষয়ক এক কারিগরী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) সেমিনারটি উদ্বোধন করেন আজাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব আবুল কালাম আজাদ।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর ডিন কনফারেন্স হলে আয়োজিত উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। সেমিনারে আরো উপস্থিত ছিলেন সিভাসু বহিরাঙ্গন বিষয়ের পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দিন, প্রফেসর ড. রায়হান ফারুক, প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, ডা. ফরহাদ হোসেন, উপ-পরিচালক, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর, চট্টগ্রাম, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হকসহ সরকারি-বেসরকারি ভেটেরিনারিয়ানবৃন্দ এবং সিভাসুর বিভিন্ন স্তরের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

আজাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ বলেন, বর্তমান সময়ে আধুনিক প্রযুক্তিগুলোকে কাজে লাগিয়ে দেশের প্রাণিসম্পদ সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে ভেটেরিনারিয়ানরা অনেক অবদান রাখতে পারে। Pharma & Firm সবসময় এসব কাজে নিজেরে সম্পৃক্ত করে রাখে।

Pharma & Firm খামারিদের জন্য সেরা পণ্য এবং কারিগরী সেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাতে করে খামারীরা আর্থিকভাবে লাভ হয় এবং দেশ এগিয়ে যায়। তিনি সিভাসু কর্তৃপক্ষকে একটি সুন্দর অনুষ্ঠানে তাদের কার্যক্রমকে উপস্থাপন করার সুযোগ দেয়ার জন্য সিভাসুর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পরবর্তীতে Pharma & Firm -এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং এন্ড সেলস) ডা. তাপস কুমার ঘোষ পোল্ট্রিতে রোগবালাই ব্যবস্থাপনার ওপর কারিগরী আলোচনায় অংশগ্রহণ করেন। ফার্ম -এর বায়োসিকিউরিটি এবং মানসম্মত ভ্যাকসিন ব্যবহারের মাধ্যমে রোগবালাই প্রতিরোধ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন Pharma & Firm -এর চিফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন। এ সময় তারা কোম্পানির ঔষধ, নিউট্রিশনাল প্রোডাক্ট ও ভ্যাকসিন সম্পর্কে ধারণা প্রদান করেন।

This post has already been read 2546 times!