Wednesday 18th of May 2022
Home / অন্যান্য / মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো গার্মেন্টস পণ্য রপ্তানি

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো গার্মেন্টস পণ্য রপ্তানি

Published at সেপ্টেম্বর ১৮, ২০১৯

প্রতীকী ছবি

ফকির (শহিদুল ইসলাম) : মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো গার্মেন্ট পণ্য রফতানি শুরু হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ৪০ ফিট কন্টেইনারে করে ৭৫০ বান্ডিলে ২০ হাজার ৫৬৮ পিস সোয়েটার রফতানি করা হয়েছে। হংকং এর পতাকাবাহী এমভি মার্কস ওয়ালগেস জাহাজে এ পণ্য রফতানি করা হয় বলে জানান মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল। এ পণ্য জার্মানির হামবুর্গ বন্দরে যাবে।

মোস্তফা কামাল আরো জানান, মোংলা বন্দর দিয়ে তৈরি পোশাক রফতারির কার্যক্রম শুরু হওয়ায় এ বন্দরের গুরুত্ব বাড়বে। সুযোগ সুবিধার কথা চিন্তা করে রফতানিকারকরা এ বন্দর ব্যবহার করবেন।

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো গার্মেন্ট পণ্য রফতানি করা সিএন্ডএফ (কাস্টম ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট) শেখ রফিকুর রহমান বলেন, আগে কাস্টমসের মাধ্যমে গার্মেন্ট পণ্য বিদেশে রফতানি করতাম আমরা। কিন্তু মোংলা বন্দরের মাধ্যমে এবারই প্রথম। মূলত আমাদের পরামর্শেই বন্দর কর্তৃপক্ষ এ উদ্যেগ গ্রহণ করে।

দুপুরে বন্দর জেটিতে গার্মেন্ট পণ্য রফতানির সময় সংশ্লিষ্ট এজেন্ট ছাড়াও মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল, সহকারী ট্রাফিক ম্যানেজার মো. কুদরত আলী ও ট্রাফিক কর্মকর্তা মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

This post has already been read 1230 times!