ওয়াপসা-বিবি’র সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ড সায়েন্স এসোসিয়শন-বাংলাদেশ শাখা’র সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ আগস্ট) রাজধানীর রাওয়া কনভেনশন হলে বিপুল সংখ্যক সদস্যদের উপস্থিতিতে ২০১৮ সনের সাধারণ সভা সম্পন্ন হয়।

সকাল ১১ টায় কৃষিবিদ হাফেজ মো. মাহমুদুল হাসান কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এরপর স্বাগত বক্তব্য রাখেন ওয়াপসা-বিবি’র সভাপতি আবু লুৎফে ফজলে রহিম খাঁন।

সভাপতির বক্তব্যে আবু লুৎফে ফজলে রহিম খাঁন বলেন, দেশের পোল্ট্রি শিল্পের উন্নয়ন, উন্নত প্রযুক্তির সঙ্গে খামারিদের যোগাযোগ এবং উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ওয়াপসা-বিবি খামারিদের জন্য দেশের বিভাগীয় শহরগুলোতে আঞ্চলিক কর্মশালা পরিচালনা করছি এবং ভবিষ্যতে আরোও বাড়ানো হবে বলে আশা করছি।

তিনি জানান, আগামী ১১ অক্টোবর দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে “বিশ্ব ডিম দিবস”। এই দিবসকে কেন্দ্র করে সকলের জন্য প্রোটিন নিশ্চিতকরণের লক্ষ্যে সরকার ২০২৩ সাল পর্যন্ত এক দীর্ঘমেয়াদী পরিকল্পনা করেছে। সরকারের এই পরিকল্পনাকে সাধুবাদ ও স্বাগত জানিয়ে সেদিন দেশের ৬৪ জেলায় র‌্যালীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ওয়াপসা-বিবি’র সাধারণ সম্পাদক ডা. আলী ইমাম ওয়াপসা-বিবি’র সার্বিক কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনার চিত্র প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন। এছাড়াও তিনি খুব শীঘ্রই পোলট্রি শিল্পের বর্তমান সংকট উত্তরণের উপায় খুঁজতে এবং ভবিষ্যৎ উন্নয়নের স্বার্থে শিল্পের সাথে জড়িত উদ্যোক্তা, বিজ্ঞানী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং পেশাজীবীদের সাথে আরো নিবিড়ভাবে আলোচনা-পরামর্শ বৈঠকের কথা জানান।

অনুষ্ঠানে সংগঠনের কোষাধ্যক্ষ ড. এসএমএফবি আবদুস বিগত অর্থ বছরের অডিট রিপোর্ট এবং ২০২০ সনের বাজেট উপস্থাপন করেন।

সাধারণ সভায় উম্মুক্ত আলোচনা পড়বে বেশিরভাগ সদস্য ব্রয়লার মুরগির দাম কমে যাওয়া এবং অপরিকল্পিত খামার গড়ে উঠায় উদ্বেগ প্রকাশ করেন। এ সময় তারা দেশের পোলট্রি শিল্পের উন্নয়নে ওয়াপসা-বিবি’কে কাজে লাগানোর ব্যাপারেবিভিন্ন মতামত ও পরামর্শ তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওয়াপসা-বিবি’র জ্যেষ্ঠ সহ-সভাপতি কাজী জাহীন হাসান, সহ-সভাপতি মো. তসলিম উল আলম ও মো. সিরাজুল হক,  বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. নাথুরাম সরকার প্রমুখ।

This post has already been read 2251 times!

Check Also

পোল্ট্রির গুপ্তঘাতক নিয়ন্ত্রণে এসিআই নিয়ে এসেছে No-IBH Liq

এগ্রিনিউজ২৪.কম: এসিআই এনিমেল হেলথ সব সময় নিত্য নতুন পণ্য নিয়ে অগ্রণী ভূমিকা পালন করে। এরই …