Saturday 28th of May 2022
Home / শিক্ষাঙ্গন / বাকৃবিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভা অনুষ্ঠিত

বাকৃবিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভা অনুষ্ঠিত

Published at আগস্ট ২৩, ২০১৯

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু (বাকৃবি) : কৃষি সংক্রান্ত বিষয়ে ডিগ্রী প্রদানকারী ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে গুচ্ছ/সম্বন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে গঠিত কমিটির ৫ম সভা বৃহস্পতিবার ২২ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহে ভিসি সচিবালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের(ইউজিসি) সদস্য ও কমিটির আহবায়ক প্রফেসর ড. মো. আখতার হোসেন সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. এম শাহনওয়াজ আলি, ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন অর রশীদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দিন আহমদ, চট্রগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো.মতিয়ার রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালযের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, আইটি বিশেষজ্ঞ প্রফেসর ড. মো. আলী আশরাফসহ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভতিৃ কমিটির সদস্যবৃন্দ, ডীনবৃন্দ, ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রোক্টর, ইউজিসি ও বাকৃবির সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য ও কমিটির আহবায়ক প্রফেসর ড. মো. আখতার হোসেন জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির নির্দেশক্রমে উচ্চ শিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট লাঘব ও আর্থিক অপচয় রোধকল্পে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে কৃষি সংক্রান্ত বিষয়ে ডিগ্রী প্রদানকারী ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ/সম্বন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম নেয়া হয়েছে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভা ছিল এটি। সভায় ভর্তি সংক্রান্ত বিভিন্ন শর্তাবলী ও পদ্ধতি ঠিক করা হয়েছে। শীঘ্রই ওয়েবসাইটের মাধ্যমে ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য সকলকে জানানো হবে।

This post has already been read 1174 times!