Saturday 28th of May 2022
Home / পোলট্রি / পোলট্রি শিল্পে চলমান জটিলতা নিরসনে এনবিআর, কাস্টমস ও বিপিআইসিসি প্রতিনিধিদলের বৈঠক

পোলট্রি শিল্পে চলমান জটিলতা নিরসনে এনবিআর, কাস্টমস ও বিপিআইসিসি প্রতিনিধিদলের বৈঠক

Published at আগস্ট ২২, ২০১৯

চলতি অর্থবছরে পোল্ট্রি খাতের উপর আরোপিত আগাম কর (AT), স্থানীয় পর্যায়ে কাঁচামাল ক্রয়ের ক্ষেত্রে উৎস কর এবং সয়াবিন মিল আমদানিতে রেগুলেটরি ডিউটি প্রত্যাহারসহ চট্টগ্রাম বন্দরে পণ্য খালাসে জটিলতা ও জরিমানা আদায় প্রভৃতি ইস্যুতে বুধবার (২১ আগস্ট) জাতীয় রাজস্ব বোর্ডে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের (বিপিআইসিসি) সভাপতি মসিউর রহমান, ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) সভাপতি আবু লুৎফে ফজলে রহিম খান শাহরিয়ার, ব্রিডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বিএবি) সভাপতি মো. রকিবুর রহমান টুটুল, ফিড ইন্ডাষ্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ফিআব) সাধারণ সম্পাদক মো. আহসানুজ্জামান, ওয়াপসা-বিবি’র সাধারন সম্পাদক আলী ইমাম, ফিআব উপদেষ্টা দেবাশিস নাগ এবং প্রাক্তন কৃষি সচিব ও বিপিআইসিসি উপদেষ্টা শ্যামল কান্তি ঘোষ।

বিপিআইসিসি’র পক্ষ থেকে জানানো হয়- এনবিআর চেয়ারম্যান ও কাস্টম হাউস কমিশনারের সাথে বৈঠক অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। তাঁরা অত্যন্ত মনোযোগ ও গুরুত্ব সহকারে পোল্ট্রি নেতৃবৃন্দের কথা শুনেছেন। আশা করা হচ্ছে অল্প সময়ের মধ্যেই ইতিবাচক অগ্রগতি অর্জিত হবে।

This post has already been read 3258 times!