Saturday 28th of May 2022
Home / অন্যান্য / বরিশালে কৃষিসিনেমা-কুইজ উদ্বোধন করলেন অতিরিক্ত পরিচালক

বরিশালে কৃষিসিনেমা-কুইজ উদ্বোধন করলেন অতিরিক্ত পরিচালক

Published at জুন ৩০, ২০১৯

নাহিদ বিন রফিক (বরিশাল): যে কোনো কিছু আমরা তিনভাবে শিখি। দেখে, শুনে, করে। কৃষিসিনামা দেখা এবং শুনার মধ্যদিয়ে জানার বিষয়কে সহজ করে দেয়। এর মাধ্যমে কৃষি প্রযুক্তি দ্রুত সময়ে চাষিদের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। এতে কুইজের ব্যবস্থা থাকায় দর্শকের মনোযোগ বাড়বে। পাশাপাশি পাওয়া যাবে বিনোদন। ইউএসএআইডির সহযোগিতায় পরীক্ষামুলক অনুষ্ঠানের পর রবিবার (৩০ জুন) সন্ধ্যায় বরিশাল সদরের বারৈজ্জের হাটে কৃষিসিনেমা ও কুইজ প্রতিযোগিতার শুভ উদ্বোধনকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক সাইনুর আজম খান প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

দিয়াপাড়া কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের (এআইসিসি) সভাপতি মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিএইর উপপরিচালক হরিদাস শিকারী। আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহদাত হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মেট্রোপলিটন কৃষি অফিসার মোসা. ফাহিমা হক, আন্তর্জাতিক ভুট্রা ও গম উন্নয়ন কেন্দ্রের হাব ম্যানেজার হিরা লাল নাথ, স্থানীয় উপসহকারি কৃষি কর্মকর্তা মো. আতিকুর রহমান প্রমুখ।

কৃষি তথ্য সার্ভিস, ডিএই এবং সিমিট বাংলাদেশের যৌথ আয়োজিত এ অনুষ্ঠানে কুইজ পরিচালনা করেন, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক এবং সিমিট বাংলাদেশের কৃষি উন্নয়ন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম। অনুষ্ঠানে দু’শতাধিক কৃষক অংশগ্রহণ করেন। তাদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি হয়।

This post has already been read 874 times!