Thursday 25th of April 2024
Home / অন্যান্য / বরিশাল সদরে কৃষি সিনেমা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন

বরিশাল সদরে কৃষি সিনেমা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন

Published at জুন ২৬, ২০১৯

নাহিদ বিন রফিক (বরিশাল): ইউএসএআইডির অর্থায়নে মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় বরিশাল সদরের মুকুন্দপট্টি স. প্রা. বিদ্যালয়ে কৃষিসিনেমা এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কৃষি তথ্য সার্ভিস (এআইএস), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এবং আন্তর্জাতিক ভুট্টা ও গম উন্নয়ন কেন্দ্রের (সিমিট বাংলাদেশ) যৌথ ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ প্রদর্শনে কৃষকের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি হয়।

কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক এবং সিমিট বাংলাদেশের কৃষি উন্নয়ন অফিসার মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মো. মাহফুজুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট উপহককারি কৃষি অফিসার মো. মনিরুজ্জামান, আবুল বাসার তালুকদার, স্থানীয় ইউপিসদস্য মো. ইমরান হোসেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. বাদশা মিঞা প্রমুখ।

এতে দু’শতাধিক কৃষাণ-কৃষাণী অনুষ্ঠান উপভোগ করেন। প্রদর্শনশেষে প্রধান অতিথি ১০ জন কুইজ বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন। এছাড়া কৃষি বিষয়ক বিভিন্ন ধরনের লিফলেট, বুকলেট, ফোল্ডার এবং পোস্টার বিতরণ করা হয়। উপস্থিত দর্শকের জন্য হালকা নাস্তার ব্যবস্থাও ছিল।

This post has already been read 1604 times!