Friday 19th of April 2024
Home / অন্যান্য / সিকৃবিতে তিনদিন ব্যাপী সিলেট চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

সিকৃবিতে তিনদিন ব্যাপী সিলেট চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

Published at এপ্রিল ২৩, ২০১৯

তাজুল ইসলাম (সিকৃবি প্রতিনিধি) : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে মঙ্গলবার শুরু হয়েছে তিনদিন ব্যাপী তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসব। স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণ কে উৎসাহ দেয়ার লক্ষ্যে বেলা মঙ্গলবার (২৩ এপ্রিল) ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন ছাত্র পরামর্শ নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, চলচ্চিত্র নির্মাতা ও উৎসবের জুরি আশরাফ শিশির, ভারতীয় নির্মাতা অর্ণব মিদ্য, সাংবাদিক সন্দীপ রায় চৌধুরী, সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত, চলচ্চিত্র নির্মাতা স্বরুপ আনন্দ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. মিঠু চৌধুরী, কৃষি প্রকৌশল ও কারগরি অনুষদের ডিন সানজিদা পারভীন রিতু, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি মোনায়েম হোসেন, সহসভাপতি উত্তম কুমার ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন।

আয়োজকরা জানান, প্রতিদিন বেলা ১১ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত চলবে চলচ্চিত্র প্রদর্শনী। এবার একই সঙ্গে দুটি ভেন্যুতে চলছে এ প্রদর্শনী। উৎসব চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। প্রথম দুইদিন চলবে চলচ্চিত্র প্রদর্শনী ও তৃতীয় দিন থাকছে চলচ্চিত্র নিয়ে সেমিনার। এবারের আসরে বিশ্বের ১১১ টি দেশ থেকে সল্প ও পূর্ণদৈর্ঘ্য ৩০৩৬ টি চলচ্চিত্র জমা পড়ে । যার মধ্যে থেকে বাছাইকৃত ৯৬ টি সল্পদৈর্ঘ্য ও চারটি পূর্ণদৈর্ঘ্য মিলেয়ে মোট ১০০ টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভিনেতা মনোজ কুমার প্রমুখ।

This post has already been read 2125 times!