Sunday 14th of April 2024
Home / uncategorized / আলুসহ অন্যান্য কৃষিপণ্য রপ্তানিতে বাংলাদেশের সাথে যৌথভাবে কাজ করবে রাশিয়া

আলুসহ অন্যান্য কৃষিপণ্য রপ্তানিতে বাংলাদেশের সাথে যৌথভাবে কাজ করবে রাশিয়া

Published at এপ্রিল ১১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ‘আলুসহ অন্যান্য কৃষিপণ্য রপ্তানির ক্ষেত্র রাশিয়া বাংলাদেশ যৌথভাবে কাজ করবে। রাশিয়া বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রমের অংশীদার হতে প্রস্তুত।’

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ইগনাতভ -এর নেতৃত্বে এক প্রতিনিধি দল কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি’র সাথে সাক্ষাতকালে এসব কথা বলেন রাষ্ট্রদূত।

বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়নের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, ‘বর্তমানে বাংলাদেশের উন্নয়নের ধারা আরো দ্রুত এগিয়ে নিতে সকল সেক্টর দ্রুত ডিজিটালাইজ করতে হবে।’ রাশিয়া বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রমের অংশীদার হতে প্রস্তুত বলে তিনি উল্লেখ করেন। এসময় কৃষি মন্ত্রীকে রাশিয়া পরিদর্শনের আহবান জানান।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের উন্নয়নে পাশে চায় রাশিয়াকে রাশিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ১৯৭২ সালের ২৫ জানুয়ারি থেকে চলমান রয়েছে। বর্তমানে রাশিয়ার সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ সামরিক, অর্থনৈতিক ও রাজনৈতিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে। বাংলাদেশের উন্নয়নে রাশিয়ার সাথে মিলে মিশে কাজের প্রয়াস অব্যাহত থাকবে। রুশ বিনিয়োগকারিদের বাংলাদেশের কৃষিখাত পরিদর্শন করার আমন্ত্রন জানান।

প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন মি. মিখাইল পটাপোভ, ডিজি জেএসসি ফরেন ইকোনমিক কর্পোরেশন প্রডডিংটর্গ, কৃষি মন্ত্রণালয়ের, রাশিয়া; মি. আলেকজান্ডার মোস্কালেনকো (প্রধান, বৈদেশিক বাণিজ্য, জেএসসি প্রডডিংটর্গ), মিয়া সাত্তার, সভাপতি, রাশিয়া জাতিয়া গ্রুপ), মো. আমিরুজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক জাতীয় গ্রুপ বাংলাদেশ এবং স্থানীয় প্রতিনিধি জেএসসি প্রডডিংটর্গ।

This post has already been read 1965 times!