Monday 16th of May 2022
Home / খাদ্য-পুষ্টি-স্বাস্থ্য / ভোক্তা অধিকার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

ভোক্তা অধিকার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

Published at মার্চ ১২, ২০১৯

চট্টগ্রাম সংবাদাতাধ: আগামী শুক্রবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এবারে দিবসের প্রতিপাদ্য বিষয় হলো “নিরাপদ মানসম্মত পণ্য”। চট্টগ্রামে দিবসটি পালনের জন্য জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগীয়, মহানগর, জেলা ও উপজেলা শাখা সংগঠন সমুহের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসুচির মধ্যে রয়েছে র‌্যালী, আলোচনা সভা, শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক সচেতনতা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী ইত্যাদি।

চট্টগ্রামে দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা প্রশাসন ও ক্যাব চট্টগ্রামের যৌথ উদ্যোগে আগামী শুক্রবার (১৫ মার্চ) সকাল ৯টায় স্থানীয় সার্কিট হাজউ চত্বর থেকে র‌্যালী শুরু হব। সকাল ১০টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে “নিরাপদ মানসম্মত পণ্য” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল মান্নান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপ-মহাপুলিশ পরিদর্শক(ডিআইজি) খোন্দকার গোলাম ফারুখ, বিপিএম, পিপিএম, ক্যাব, কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রিয়াংকা দত্ত।

দিবসটির কর্মসুচিতে যোগদান করে সফল করার জন্য সকল ভোক্তা, স্থানীয় প্রশাসন, গণমাধ্যম কর্মী, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠন, উদ্যোক্তা, শিল্প মালিক, তরুন সমাজ, নারী ও মানবাধিকার কর্মী, অনলাইনে যুক্ত ব্যবসায়ী ও ক্রেতা-ভোক্তাসহ সকলের প্রতি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক (জেলা) মুহাম্মদ হাসানুজ্জমান, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ দাস, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, ক্যাব চট্টগ্রাম সভাপতি জেসমিন সুলতানা পারু, মহানগর সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস

This post has already been read 1183 times!