Tuesday 16th of April 2024
Home / অন্যান্য / বাকৃবিতে একুশের কবিতায় শহীদদের স্মরণ

বাকৃবিতে একুশের কবিতায় শহীদদের স্মরণ

Published at ফেব্রুয়ারি ২২, ২০১৯

মো. আরিফুল ইসলাম (বাকৃবি): আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাহিত্য সংঘ এবং সংগীত সংঘের যৌথ উদ্যোগে একুশের কবিতা ও গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালের কেন্দ্রীয় মিনার পাদদেশে অনুষ্ঠানে কবিতা আবৃতি ও ভাষার গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো. সোলায়মান আলী ফকির, ভারপ্রাপ্ত প্রোক্টর ড. মো. তানভীর রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সার্বক্ষণিক তত্ত্বাবধান ও সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন সাহিত্য সংঘের সভাপতি প্রফেসর ড. গোলাম ফারুক, সংগীত সংঘের সভাপতি প্রফেসর ড. মো. গোলাম সারওয়ার।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃতি করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর, প্রফেসর ড. মোহাম্মদ আমিরুল ইসলাম, কবি ও সাংবাদিক মো. আরিফুল ইসলাম, কবি কামরুল হাসান কামু, কবি জুবায়ের আহমেদ। এছাড়াও শান্তা ইসলাম, আহমেদ শাহরিয়ার, সাইফ ফয়সাল লিখন, সিদ্ধার্থ চক্রবর্তী রুদ্রসহ অনেকে। অনুষ্ঠানে একুশের সংগীত পরিবেশন করে সংগীত সংঘের শিশুশিল্পীরা।

পরে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে উদীচী শিল্পীগোষ্ঠীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে সংগীত, নৃত্যের পাশাপাশি অসাপ্রদায়িক চেতনাকে উপজীব্য করে উদীচী বাকৃবি সংসদ পরিবেশন করে নাটক ‘মড়া’।

This post has already been read 1650 times!