Friday 19th of April 2024
Home / অন্যান্য / নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে: কেসিসি মেয়র

নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে: কেসিসি মেয়র

Published at ফেব্রুয়ারি ৭, ২০১৯

ফকির শহিদুল ইসলাম (খুলনা): আমাদের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে উজ্জীবিত করে তা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। নিজস্ব সংস্কৃতি চর্চায় এগিয়ে আসলে বাঙালী সংস্কৃতি আরো সমৃদ্ধ হবে। বুধবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর খালিশপুরস্থ বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব কথা বলেন। তিনি প্রথমে ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন । এরপর স্কুলের শিক্ষার্থীদের কর্তৃক স্থাপিত পিঠার স্টলসমূহ পরিদর্শন করেন।

সিটি মেয়র পিঠা উৎসবকে আবহমান বাংলার ঐতিহ্য হিসেবে উল্লেখ করে বলেন, হাজার বছর ধরে গড়ে উঠা এ সংস্কৃতি লালন করার পাশাপাশি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তবেই তারা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আসিটি) গোলাম মাঈন উদ্দিন হাসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসি’র কাউন্সিলর মো. খুরশিদ আহম্মেদ টোনা, তালাত হোসেন কাউট, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনার পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদ, উপ-পরিচালক নিভা রাণী পাঠক ও জেলা শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমিন। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন।

This post has already been read 1608 times!