Saturday 20th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বাফিটা’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাফিটা’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Published at জানুয়ারি ১৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পোলট্রি, মৎস্য ও গবাদিপশুর খাদ্য উৎপাদনের জন্য প্রয়োজনীয় কাঁচামাল সরবরাহকারীদের সংগঠন বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন (বাফিটা) -এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ জানুয়ারি) রাজধানীর হ্যাং আউট রেস্টুরেন্টে সংগঠনটির ২য় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্য এবং এইচআর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে সভার শুভ সূচনা করেন। এরপর বক্তব্য রাখেন বাফিটা’র সভাপতি সুধীর চৌধুরী।

সুধীর চৌধুরী বলেন, আমরা সবাই যদি ঐক্যবদ্ধ হই এবং নীতি ঠিক রেখে ব্যবসা করতে পারি তাহলে বাফিটা একদিন আরো অনেক বেশি শক্তিশালী সংগঠনে পরিনত হবে। ইতিমধ্যে আমরা বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধন পেয়েছি। আমদানিকৃত পণ্যের ওপর আরোপিত ভ্যাট, ট্যাক্স কমানো ও বন্দর জটিলতা নিরসনে কাজ করছি। এজন্য আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

সভায় বিদায়ী বছরের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন। তিনি বলেন, দেশের ফিড উৎপাদনের জন্য প্রয়োজনীয় কাঁচামালের ৬০-৭০ শতাংশ যোগান দেই আমরা। শুধু বাফিটা’র সদস্যদের প্রতিবছর টার্নওভার রয়েছে ১৫-২০ হাজার কোটি টাকা।

বিগত বছরে বাফিটা’র অর্জন সম্পর্কে তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয় থেকে টি.এ লাইসেন্স গ্রহণ, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহ পরিদপ্তর কর্তৃক নিবন্ধন, এফবিসিসিআই এর সদস্যপদ গ্রহণ এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের আমদানি বিষয়ক NOC সংক্রান্ত কমিটিতে বাফিটা’র প্রতিনিধি অর্ন্তভুক্তকরণ।

এছাড়াও পোলট্রি, মৎস্য ও গবাদিপশু খাদ্যের সকল উপকরণ/ উপাদান আমদানির উপর ফিডমিল ইন্ডাস্ট্রিজ, হ্যাচারি ও ফার্ম -এর সাথে মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের নিবন্ধিত প্রতিষ্ঠানের সদস্যদের সমহারে AIT ও VAT নির্ধারণ করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য বাফিটা’র পক্ষ থেকে প্রস্তাব করা হয়েছে বলে জানান তিনি।

বিগত অর্থ বছরে বাফিটা’র দুইজন সদস্য এইচআর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান এবং মদিনা ট্রেডিং কর্পোরেশন -এর ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম জাতীয় রাজস্ব বোর্ড থেকে শীর্ষ করদাতা পুরস্কার পাওয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও বাফিটা’র ৪জন সদস্য ইব্রাতাস ট্রেডিং -এর ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন চৌধুরী, খান এগ্রো প্রোডাক্টস এর ব্যবস্থাপনা পরিচালক মো. সৈয়দুল হক খান, ইসলাম ট্রেডার্স এর ব্যবস্থাপনা পরিচালক আমিরুল ইসলাম মন্টু এবং গদাধর রঞ্জন সাহা  আহ্কাব -এর কার্য নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় তাদেরকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সভায় সংগঠনের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ বিনোদ কুমার শিকারিয়া। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আমিরুল ইসলাম মন্টু, খান এগ্রো প্রোডাক্টস -এর ব্যবস্থাপনা পরিচালক মো. সৈয়দুল ইসলাম খান, নেচার কেয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জয়ন্ত কুমার দেব, গদাধর রঞ্জন সাহা প্রমুখ।

This post has already been read 2483 times!