Monday 15th of April 2024
Home / প্রাণিসম্পদ / বাংলাদেশ লাইভস্টক সোসাইটির প্রাণী প্রতিষেধক প্রদান ও নতুন বছর উদযাপন

বাংলাদেশ লাইভস্টক সোসাইটির প্রাণী প্রতিষেধক প্রদান ও নতুন বছর উদযাপন

Published at জানুয়ারি ৪, ২০১৯

রাজশাহী সংবাদাতা: স্বাস্থ্য সম্মত পরিবেশ গঠন কর্মসূচীর আওতায় প্রাণী প্রতিষেধক প্রদান ও নতুন বছর উদযাপন ২০১৯ শুক্রবার (৪ জানুয়ারী) নওগাঁ মান্দা কালীগ্রাম গ্রামের শাহ্‌ কৃষি তথ্য পাঠাগারে অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচির উদ্দেশ্য ছিলো নিরাপদ খাদ্য উৎপাদনের জন্য মাটির স্বাস্থ্য, নিরাপদ আমিষের জন্য প্রাণীর স্বাস্থ্য ও মানুষের সু-স্বাস্থ্য অর্জন করা। উক্ত কর্মসূচির সভাপতিত্ব করেন ডা. আব্দুল মান্নান, নির্বাহী সদস্য, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রোটারিয়ান হাসিবুল হাসান নান্নু, চেয়ারম্যান বেটারনেচার এন্ড সোসাইটি। বিশেষ অতিথি ছিলেন, প্রফেসর আহম্মদ হোসেন, আমেরিকা প্রবাসী আব্দুর রোকন মাসুম, শিক্ষক, আগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়, রাজশাহী; মো. মোস্তাফিজুর রহমান, সিনিয়র এরিয়া মানেজার, ইন্সেপ্টা এনিমাল হেলথ ডিভিশন, রাজশাহী ও মো. এনামুল হক কোষাধ্যক্ষ, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি।

এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি এর সভাপতি প্রফেসর ড. মো. জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক ড. মো. হেমায়েতুল ইসলাম আরিফ, সহ সাধারণ সম্পাদক মো. মুনতাসির রহমান শুভ ও মো. শাফিউল ইসলাম এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক মো. রাফিউল আলম নাইম ও বাংলাদেশ লাইভস্টক সোসাইটি আর আজীবন সদস্য মো. জাহাঙ্গীর আলম শাহ্‌।

কর্মসূচিতে ১০০ টি গরুকে ক্ষুরা রোগের টিকা প্রদান করা হয়। ইন্সেপ্টা এনিমেল হেলথ এর সৌজন্যে কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি।

This post has already been read 3093 times!