Saturday 28th of May 2022
Home / পোলট্রি / বেঙ্গল ফিড অ্যান্ড ফিসারিজে যোগ দিলেন কৃষিবিদ মো. জিন্নাতুল ইসলাম

বেঙ্গল ফিড অ্যান্ড ফিসারিজে যোগ দিলেন কৃষিবিদ মো. জিন্নাতুল ইসলাম

Published at ডিসেম্বর ৪, ২০১৮

কৃষিবিদ মো. জিন্নাতুল ইসলাম

এগ্রিনিউজ২৪.কম রিপোর্ট: দেশের পোলট্রি সেক্টরের প্রিয় মুখ কৃষিবিদ মো. জিন্নাতুল ইসলাম বেঙ্গল ফিড অ্যান্ড ফিসারিজ লিমিটেড –এ যোগদান করেছেন। গত ১ ডিসেম্বর সিনিয়র জেনারেল ম্যানেজার (টেকনিক্যাল অপারেশন) পদে উক্ত কোম্পানিতে তিনি যোগদান করেন। এর আগে তিনি ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড –এ ভাইস প্রেসিডেন্ট (টেকনিক্যাল অপারেশন) পদে কর্মরত ছিলেন। দুই যুগের অধিক সময় ধরে তিনি দেশের পোলট্রি শিল্পে নিয়োজিত রয়েছেন।

কৃষিবিদ মো. জিন্নাতুল ইসলাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সনে সম্মান (পশুপালন অনুষদ) ডিগ্রী অর্জন করেন। এরপর গুচিহাটা অ্যাকোয়া কালচার ফার্ম –এ পোলট্রি ইনচার্জ পদে ১৯৯৪ সনে কর্মজীবন শুরু করেন। ১৯৯৬ সনে তিনি প্যারাগন গ্রুপে ফার্ম ম্যানেজার (ব্রিডার ফার্ম ও হ্যাচারি) হিসেবে নিয়োগ লাভ করেন। ২০০০ সনে নারিশ পোলট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডে, ২০০৩ সনে ইনডেক্স কোম্পানিজ এবং ২০০৫ সনে তিনি বে এগ্রো’তে  ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে যোগদান করেন। এরপর ২০০৮ সনে তিনি প্রভিটা লিমিটেড –এ জেনারেল ম্যানেজার পদে নিয়োগ লাভ করেন। ব্র্যাকে তিনি জিএম ( পোলট্রি এন্টারপ্রাইজ, ফিড এন্টারপ্রাইজ এবং কমার্শিয়াল ফার্ম অ্যান্ড প্রসেসিং এন্টারপ্রাইজ) পদে ২০০৯ সনে যোগদান করেন। এরপর আবার ইনডেক্স কোম্পানিজ –এ ভাইস প্রেসিডেন্ট (টেকনিক্যাল অপারেশন) পদে যোগদান করেন ২০১৭ সনের জানুয়ারি মাসে।

কৃষিবিদ মো. জিন্নাতুল ইসলাম প্রাতিষ্ঠানিক ডিগ্রীর পাশাপাশি পোলট্রি বিষয়ে দেশ-বিদেশে বিভিন্ন ধরনের ট্রেনিং গ্রহণের অভিজ্ঞতা রয়েছে।

This post has already been read 3123 times!