Saturday 24th of February 2024
Home / অন্যান্য / অবিলম্বে ছাত্র ফ্রন্ট কার্যালয় খুলে দেওয়ার দাবি

অবিলম্বে ছাত্র ফ্রন্ট কার্যালয় খুলে দেওয়ার দাবি

Published at অক্টোবর ৯, ২০১৮

মো. আরিফুল ইসলাম (বাকৃবি সংবাদদাতা): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কার্যালয় খুলে দেওয়ার দাবিতে প্রোক্টর কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা। মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুর ১ টায় ছাত্র ফ্রন্ট নেতাকর্মীরা টিএসসি থেকে মিছিল নিয়ে জব্বারের মোড় প্রদক্ষিণ করে প্রোক্টর কার্যালয়ের সামনে জড়ো হয় এবং বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, একটি সক্রিয় প্রগতিশীল ছাত্র সংগঠনের অফিস প্রায় দুই বছর ধরে সিলগালা করে রাখা হয়েছে। যা চরম অগণতান্ত্রিক ও বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু পরিবেশের প্রতিবন্ধক। সমাবেশে অবিলম্বে ছাত্র ফ্রন্ট কার্যালয় খুলে দেওয়ার দাবি ও বিশ্ববিদ্যালয়ের যে ছাত্ররা ছাত্র ফ্রন্ট কার্যালয়ে হামলার ঘটনায় জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার, ক্যাম্পাসের ও সারাদেশের গণমানুষের স্বার্থে লড়াই সংগ্রাম পরিচালনা করে আসছে। বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন বিরোধী আন্দোলন, বর্ধিত ফি বিরোধী আন্দোলন, ফিল্ড ট্রিপের বাজেট সংকোচন বিরোধী আন্দোলন, সাদ হত্যার প্রতিবাদে সন্ত্রাসবিরোধী আন্দোলন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সকল আবেদনকারী শিক্ষার্থীর নিকট ভর্তি ফরমের মূল্য ৭০০ টাকা নেওয়ার সিদ্ধান্ত বাতিলের আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলন ও সংকটে অগ্রণী ভূমিকা পালন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

জানা যায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার সাধারণ সম্পাদক গৌতম করের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, গ্রন্থাগার সম্পাদক সৌরভ সিংহ, সহ সভাপতি জুনায়েদ হাসান এবং সভাপতি রাফিকুজ্জামান ফরিদ।

This post has already been read 2379 times!