Sunday 16th of June 2024
Home / অন্যান্য / বরিশাল উন্নয়ন মেলায় কৃষি মন্ত্রণালয়ের প্রথম স্থান অর্জন

বরিশাল উন্নয়ন মেলায় কৃষি মন্ত্রণালয়ের প্রথম স্থান অর্জন

Published at অক্টোবর ৭, ২০১৮

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত উন্নয়ন মেলায় কৃষি মন্ত্রণালয় প্রথম স্থান অর্জন করে। জেলা প্রশাসন আয়োজিত তিন দিনের এ মেলা গত ০৬ অক্টোবর শেষ হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার শুভ উদ্বোধন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাপনীদিনে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল সদরের উপজেলা চেয়ারম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু।

মেলায় সরকারি-বেসরকারি শতাধিক স্টল স্থান পায়। এর মধ্যে ডিএই, এআইএস, ব্রি, বারি, বিএডিসি, এসআরডিআই, বিনা, বিএসআরআই, বারটান এবং ড্যামের সমন্বিত কৃষিপ্যাভিলিয়নে অত্যাধুনিক কৃষি যন্ত্রপাতি, উন্নত প্রযুক্তি, ভ্রাম্যমান মৃত্তিকা পরীক্ষা গবেষণাগার, কিয়সক, ফসলের নব উদ্ভাবিত আধুনিক জাত প্রদর্শন করা হয়।

এছাড়া জনবান্ধব সরকারের অন্যতম সাফল্য- কৃষি উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তনের তথ্যচিত্র এবং কৃষিসিনেমা মাল্টিমিডিয়ার মাধ্যমে দেখানো হয়। পাশাপাশি বিভিন্ন ধরনের লিফলেট, বুকলেট, ফোল্ডার এবং পোস্টার বিতরণ করা হয়। এতে দর্শনার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি করে। মেলার সমাপনীতে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী  সভার  আয়োজন করা হয়। কৃষি মন্ত্রণালয়ের পক্ষে অতিথিদের হাত থেকে প্রথম পুরস্কার হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরিদাস শিকারী এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলমগীর হোসেন।

This post has already been read 2899 times!