Thursday 30th of May 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / নিরাপদ পোলট্রি ও প্রাণিসম্পদ উৎপাদনে স্কয়ার নিয়ে এসেছে নতুন ৫ প্রাকৃতিক পণ্য।

নিরাপদ পোলট্রি ও প্রাণিসম্পদ উৎপাদনে স্কয়ার নিয়ে এসেছে নতুন ৫ প্রাকৃতিক পণ্য।

Published at সেপ্টেম্বর ২৯, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: দেশের পোলট্রি ও প্রাণিসম্পদের জন্য বাংলাদেশের ফার্মাসিউটিক্যালস জগতের শীর্ষস্থানীয় কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড (এগ্রোভেট ডিভিশন) এন্টিবায়োটিকের বিকল্প হিসেবে নতুন ৫টি নতুন পণ্য বাজারে নিয়ে এসেছে। জার্মানির স্বনামধন্য কোম্পানি XVET GmbH থেকে আমদানিকৃত Orego Plus™ Liquid, Yuccamax NH Liquid, Novovital™ Liquid, Aromax™ Liquid এবং Orego Plus™ Liquid, Yuccamax NH Liquid, Novovital™ Liquid, Aromax™ Liquid নামে পণ্যগুলো তারা বাজারজাত করবে। আমদানিকৃত পণ্যগুলো সম্পূর্ণ প্রাকৃতিক ও নিরাপদ বলে দাবী করেছে কোম্পানি কর্তৃপক্ষ। এছাড়াও অ্যাসেনসিয়াল ওয়েল, ইমিউন বুস্টার, এন্টি অক্সিডেন্ট, গাট হেথল ম্যানেজমেন্ট, খাদ্যের এফসিআর কমানো, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি সহ নানা রকম গুণাবলী সমৃদ্ধ পণ্যগুলো উদ্যোক্তা খামারিদের মাঝে দারুন সাড়া ফেলবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন তারা।

এ উপলক্ষ্যে শনিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর অভিজাত হোটেল রেডিসান ব্ল ওয়াটার গার্ডেনে নতুন আমদানিকৃত পণ্যগুলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ভেটেরিনারি অনুষদের সাবেক ডীন অধ্যাপক ডা. প্রিয় মোহন দাস। প্রাকৃতিক ও নিরাপদ গ্রোথ প্রমোটারের ব্যবহার ও ফার্মের নতুন সমাধান হিসেবে প্রোডাক্টগুলোর ব্যবহার সম্পর্কে বক্তব্য রাখেন XVET GmbH জার্মানির টেকনিক্যাল এবং বিক্রয় বিভাগের প্রধান ড. বুরাক এস. রুপেরেজ। প্রেজেন্টেশন শেষে অনুষ্ঠানে আগত বিশেষজ্ঞ অতিথিদের বিভিন্ন প্রশ্নের সহজ সমাধান দেন তাঁরা

আমদানিকৃত নতুন ৫টি পণ্য সম্পর্কে জানতে চাইলে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড (এগ্রোভেট ডিভিশন) এর মহাব্যবস্থাপক জয়ন্ত দত্ত গুপ্ত এগ্রিনিউজ২৪.কম কে বলেন, সারাবিশ্বের জন্য এন্টিবায়োটিক বর্তমানে একটি মাথা ব্যাথার কারণ। বেশিরভাগ দেশ এখন এন্টিবায়োটিকের বিকল্প খুঁজছে এবং গ্রহণ করছে।  মানুষ, প্রাণি এবং পশুপাখি সকল ক্ষেত্রেই বিষয়টি প্রযোজ্য। কারণ, পোলট্রি ও প্রাণির স্বাস্থ্য ভালো না হলে মানুষের স্বাস্থ্যও ভালো থাকবেনা। তাই এন্টিবায়োটিকের বিকল্প হিসেবে নতুন ৫টি পণ্য আমরা বাজারে নিয়ে এসেছি। দেশের বাজারে পণ্যগুলো যোগ হওয়াতে নিরাপদ পোলট্রি ও পশু উৎপাদনের পথ আরো প্রশস্ত হলো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড –এর ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, বিপিআইসিসি প্রেসিডেন্ট ও প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড –এর ব্যবস্থাপনা পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খান, কোয়ালিটি ফিডস লিমিটেড –এর ব্যবস্থাপনা পরিচালক ইহতেশাম বিন শাহজাহান ছাড়া কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, পোলট্রি বিশেষজ্ঞ, পুষ্টিবিদ এবং বিভিন্ন কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাগণ।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লি. -এর নির্বাহী পরিচালক (বিপণন) মুহাম্মদুল হক অনুষ্ঠানে আগত সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠান সার্বিক পরিচালনা করেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লি.  (এগ্রোভেট ডিভিশন) এর সিনিয়র ম্যানেজার (বিপণন) বিপ্লব কুমার সেন।

This post has already been read 6924 times!