Saturday 20th of April 2024
Home / অন্যান্য / প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বেশি করে তালগাছের বীজ রোপণ করতে হবে -মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বেশি করে তালগাছের বীজ রোপণ করতে হবে -মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

Published at আগস্ট ২৫, ২০১৮

শুক্রবার সকালে খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের ওয়াপদা রাস্তার দু’পাশে তালবীজ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা এবং বজ্রপাত থেকে রক্ষার জন্য তালগাছ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বৃক্ষরোপণের পাশাপাশি মানুষের জীবন রক্ষার জন্য বেশি করে তালগাছের বীজরোপণ করতে হবে। তিনি বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে ডুমুরিয়া উপজেলার সকল ওয়াপদা রাস্তার দু’পাশে তালবীজ রোপণ করা হবে। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ শুক্রবার সকালে খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের ওয়াপদা রাস্তার দু’পাশে তালবীজ রোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রতিটি পরিত্যাক্ত ও খালি জায়গায় তালবীজ লাগাতে হবে। মাছের ঘেরের পাশেও এই বীজরোপণ করা যায়। এতে করে মাছের কোন ক্ষতি হবে না। এ অগ্রযাত্রাকে অব্যাহত রাখা ও মানুষকে তালগাছের বীজরোপণে বেশি উদ্ধুদ্ধ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। জনগণের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে এই কর্মসূচিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।পরে মন্ত্রী স্থানীয় জনসাধারণের মাঝে তালবীজ বিতরণ করেন। এসময় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় নেতৃবৃন্দ ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

This post has already been read 1452 times!