Saturday 4th of February 2023
Home / প্রাণিসম্পদ / ভারতীয় গরু আসা বন্ধে এদেশের শাপে বর হয়েছে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ভারতীয় গরু আসা বন্ধে এদেশের শাপে বর হয়েছে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

Published at আগস্ট ১৯, ২০১৮

নিজস্ব সংবাদাতা: ভারত যখন এদেশে তাদের গরুর সরবরাহ বন্ধ করেছিল, তা আমাদের জন্য শাপে বর হয়েছে। আমরা এখন প্রাণিসম্পদে স্বয়ংসম্পূর্ণ এবং এবার প্রায় দেড়কোটি কোরবানিযোগ্য পশু রয়েছে এবং তা পর্যাপ্ত। কোরবানিতে পশুর সংকট হবে না।

রবিবার (১৯ আগস্ট) গাবতলীর গরু-ছাগলের হাট সরজমিনে পরিদর্শনে গিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র দন্দ, এম.পি এসব কথা বলেন। তিনি বলেন,  বৈধ পথে সামান্য কিছু ভারতীয় গরু ব্যতীত হাটে বিপুল সংখ্যক দেশী গরুই প্রমাণ করে যে, দেশী গরু দিয়েই আমাদের কোরবানির কাজ সম্পন্ন হবে।

এ সময় তিনি হাটে দেশী গরুর বিপুল সরবরাহ দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি দেশী গরুর সারীতে ঢুকে ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলেন এবং বিভিন্ন জাতের দেশী গরু সম্পর্কে অবহিত হন।

মন্ত্রী হাটে প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক স্থাপিত মেডিক্যাল সেন্টারের কার্যক্রমও প্রত্যক্ষ করেন এবং কর্মকর্তাদের সাথে কথা বলেন। হাটে ক্রেতা-বিক্রেতাসহ মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়ে ঈদের আনন্দে কোনোরূপ কমতি হবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন, মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, প্রাণিসম্পদ অধিফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিকসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

This post has already been read 2150 times!