Tuesday 18th of June 2024
Home / মৎস্য / ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান

১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান

Published at জুলাই ৩১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: মৎস্যখাতে উল্লেখযোগ্য অবদানের জন্য দেশের ১৭টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান করা হয়েছে। সোমবার (৩০ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ এর সমাপনী দিনে ১২ ক্যাটাগরিতে ১৭টি পুরস্কারের মধ্যে পাঁচ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে স্বর্ণপদক ও নগদ ৫০ হাজার টাকা এবং ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে রৌপ্যপদক ও ৩০ হাজার করে টাকা প্রদান করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, এম.পি, জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে নির্বাচিতদের হাতে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার ও সনদ তুলে দেন।

স্বর্ণপদক ও ৫০ হাজার টাকা পুরস্কারপ্রাপ্ত পাঁচটি প্রতিষ্ঠান ও ব্যক্তি হচ্ছে- (১) গুণগতমানের মাছের রেনু উৎপাদনে “অনুদান মৎস্য প্রজনন কেন্দ্র, ময়মনসিংহ। (২) গুণগতমানের মাছের পোনা উৎপাদনে আফিল একুয়া ফিস লিমিটেড, যশোর (৩) মাছ ঊৎপাদনে মো. শাহাদাত হোসেন, রাজশাহী। (৪) বাগদা চিংড়ির গুণগতমানের পিএল উৎপাদনে গোল্ডেন একুয়া শ্রিম্প হ্যাচারী লি., চট্টগ্রাম এবং (৫) মৎস্যসম্পদ উন্নয়নে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী, ঢাকা।

রৌপ্য পদক ও  ৩০ হাজার টাকা পুরস্কারপ্রাপ্ত ১২ ব্যাক্তি ও প্রতিষ্ঠান হচ্ছে- (১) মো. শাহীনুর রহমান, রংপুর হ্যাচারি;  (২) বাবু চক্রবর্তী, রাঙামাটি পার্বত্য জেলা; (৩) মো. সাইফুল ইসলাম, ঠাকুরগাঁ; (৪) আবুল হোসেন মিয়া, নরসিংদী; (৫) সীমা রাণী ধর, ফরিদপুর; (৬) নবাব মৎস্য খামার প্রকল্প, চাপাই নবাবগঞ্জ; (৭) মেসার্ আবুল ফিস প্রোডাক্টস লি., খুলনা; (৮) এম.ইউ. সী ফুডস লি., যশোর; (৯) কাঁঠালিয়া ও আক্তারপাড়া মৎস্যজীবী সমবায় সমিতি লি., সুনামগঞ্জ; (১০) উদনপুর নয়ন ক্লাব সিবিজি মৎস্যচাষি সমিতি; (১১) সরোজ কুমার মিস্ত্রী, খুলনা; এবং (১২) সানজিদা ইয়াছমিন, ঢাকা।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মৎস অধিদপ্তরের মহাপরিচালক গুলজার হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য আফিল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরুন কুমার মালাকার, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমেদ, মৎস্য গবেষণা ইনস্টিটিউট মহাপরিচালক ইয়াহিয়া মাহমুদ।

উল্লেখ্য, মৎস্যচাষ, উৎপাদন, রপ্তানিসহ মৎস্যখাতে উল্লেখযোগ্য অবদান রাখায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রতিবছর জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী দিবসে এই পুরষ্কার প্রদান করা হয়ে থাকে।

This post has already been read 2843 times!