Sunday 16th of June 2024
Home / অন্যান্য / পূর্ব সুন্দরবনে মুক্তিপণের দাবিতে বনদস্যু কর্তৃক ৫ জেলেকে অপহরণ

পূর্ব সুন্দরবনে মুক্তিপণের দাবিতে বনদস্যু কর্তৃক ৫ জেলেকে অপহরণ

Published at জুলাই ২৬, ২০১৮

ফকির শহিদুল ইসলাম(খুলনা): পূর্ব সুন্দরবন থেকে মুক্তিপণের দাবিতে পাঁচ জেলে অপহরণের খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৪ জুলাই) গভীর রাতে বনদস্যু ছাত্তার ভাই বাহিনী নামের এক দস্যু দল শরণখোলা রেঞ্জের শ্যালারচর টহল ফাড়ির জেটিতে নোঙ্গর করে থাকা ট্রলার বহরে হানা দিয়ে পাঁচ ট্রলার থেকে ওই পাঁচ জেলেকে তুলে নিয়ে যায়। বন বিভিাগ, কোস্টগার্ড, মৎস্য ব্যবসায়ীরা এ তথ্য নিশ্চিত করেছে।

অপহৃত জেলেদের মধ্যে চার জনের নাম জানা গেছে। এরা হলেন শরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের মৎস্য ব্যবসায়ী জাকির দর্জির ছেলে রাসেল (২৫), পাথরঘাটার হারিটানা গ্রামের ইদ্রিস মোল্লা (৩০), হালিম খানের পুত্র রফিক খান (২৮) ও কচুয়া উপজেলার ইয়াসিন (৩০)। নাম প্রকাশ না করার শর্তে অপহৃত জেলেদের মহাজনরা জানান, সাগরে মাছ ধরার পর দিন শেষে ওই ট্রলারগুলো শ্যালারচর টহল ফাড়ির জেটিতে নোঙ্গর করে থাকে।

গভীর রাতে বনদস্যু ছাত্তার ভাই বাহিনীর ১০-১২ জন সশস্ত্র দস্যু ট্রলার বহরে হানা দিয়ে জেলেদের মারধর করে আতঙ্ক সৃষ্টি করে। পরে পাঁচ জেলেকে অপহরণ করে নিয়ে যায়। তবে, মুক্তিপণের টাকা নির্ধারণ করেনি দস্যুরা। পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মোহাম্মদ হোসেন জেলে অপহরণের কথা নিশ্চিত করে বলেন, ঘটনাটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কোষ্টগার্ড পশ্চিম জোনের (মংলা) অপারেশন কর্মকর্তা লে. আব্দুল্লাহ আল মাহমুদ মুঠোফোনে বলেন, সুন্দরবনের টিয়ারচরের কাছে ৩ জন জেলে অপহরণের কথা শুনেছি। জেলেদের উদ্ধারে কোষ্টগার্ড কোকিলমনি ষ্টেশনের সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে।

This post has already been read 1511 times!