Tuesday 18th of June 2024
Home / মৎস্য / পবিপ্রবি’তে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও পোনা অবমুক্তকরন

পবিপ্রবি’তে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও পোনা অবমুক্তকরন

Published at জুলাই ২৪, ২০১৮

ইফরান আল রাফি (পবিপ্রবি প্রতিনিধি): “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাৎস্যবিজ্ঞান অনুষদের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি মঙ্গবার (২৪ জুলাই) ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবনের সামনে থেকে যাত্রা শুরু করে এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নীল কমল লেক পাড়ে এসে শেষ হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোহাম্মাদ আলী, অত্র অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, ছাত্রছাত্রী, কর্মকর্তা এবং কর্মচারী বৃন্দ। বিশ্ববিদ্যালয়ের নীল কমল লেকে দেশীয় প্রজাতির পোনা অবমুক্তকরন করা হয় এবং এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপ-উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ কিন্তু পুষ্টিতে স্বয়ংসম্পূর্ণ নয় এজন্য আমিষের চাহিদা পূরণে মাছ চাষে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, দক্ষিণবঙ্গের এই জনপদ একদিন মাছে স্বয়ংসসম্পূর্ণ ছিল কিন্তু কালের বিবর্তনে তা আজ আর নেই তাই মৎস্য সম্পদ উন্নয়নে অত্র অনুষদের শিক্ষক, গবেষক এবং শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান।

 

This post has already been read 1752 times!