Friday 19th of April 2024
Home / অন্যান্য / উৎসবমুখর পরিবেশে পবিপ্রবি’তে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপিত

উৎসবমুখর পরিবেশে পবিপ্রবি’তে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপিত

Published at জুন ১, ২০১৮

ইফরান আল রাফি (পবিপ্রবি) : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুক্রবার (১ জুন) “বিশ্ব দুগ্ধ দিবস-২০১৮”  উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ডেইরি সায়েন্স বিভাগের উদ্যোগে আয়োজিত র‌্যালিটি একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়। এবারের বিশ্ব দুগ্ধ দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল “নিয়মিত দুধ পানের অভ্যাস গড়ি, পুষ্টি চাহিদা পূরণ করি”।

এ সময় এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ডেইরী সায়েন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আব্দুল মতিন, সহযোগী অধ্যাপক ড. ননী গোপাল সাহা, সহযোগী অধ্যাপক শাহবুবুল আলম, সহযোগী অধ্যাপক ড. মো. তোফাজ্জল হোসেন, সহযোগী অধ্যাপক ড. স্বপন কুমার ফৌজদার ও সহযোগী অধ্যাপক তন্বী চন্দসহ উক্ত অনুষদের সকল শিক্ষার্থীবৃন্দ।

ডেইরী সায়েন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আব্দুল মতিন বলেন, দুধ শুধুমাত্র শিশুখাদ্য নয় বরং সকল বয়সের মানুষের জন্য অত্যন্ত পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত একটি পূর্ণাঙ্গ খাদ্য। মেধা বিকাশ থেকে শুরু করে নিরোগ জীবন যাপনের বিকল্পহীন খাদ্যের নামই দুধ। আলোচনা সভা শেষে উপস্থিত সকলের মাঝে দুধের প্যাক ও দধি বিতরণ করা হয়।

This post has already been read 2504 times!