Saturday 15th of June 2024
Home / প্রাণিসম্পদ / খুব শীঘ্রই পাস হবে প্রাণিসম্পদ অর্গানোগ্রাম- ডা. মো. আইনুল হক

খুব শীঘ্রই পাস হবে প্রাণিসম্পদ অর্গানোগ্রাম- ডা. মো. আইনুল হক

Published at মে ৩১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রাণিসম্পদ খাতে জড়িত ভেটেনারিয়ান ও পেশাজীবীদের দীর্ঘদিনের দাবী ‘প্রাণিসম্পদ অর্গানোগ্রাম’। বেশ কয়েক বছর ধরে দাবীটি জোরালো হচ্ছে। সরকারি-বেসরকারি ভেটেনারিয়ানগণ বিভিন্ন অনুষ্ঠানে সংশ্লিষ্ট মহলের কাছে দাবীটি নিয়ে বেশ সজাগ। অবশেষে সুখবর শোনালেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. আইনুল হক। খুব শীঘ্রই পাস হবে প্রাণিসম্পদ অর্গানোগ্রাম।

বেসরকারি ভেটেনারিয়ানদের সংগঠন ‘দি ভেট এক্সিকিউটিভ’ -এর আয়োজনে রাজধানীর প্রাণিসম্পদ অধিদপ্তরের সেমিনার কক্ষে বুধবার (৩০ মে) পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজনে তিনি এ সুখবর শোনান। তিনি জানান, অর্গানোগ্রাম সংক্রান্ত নথিপত্রে সচিবালয় থেকে স্বাক্ষর হয়ে সেটি এখন রয়েছে সংস্থাপন মন্ত্রণালয়ে। আশা করা যায়, আগামী বাজেটই এটি পাস হবে।

ডা. মো. আইনুল হক বলেন, এ দাবী পূরণ হওয়ার মাধ্যমে প্রাণিসম্পদ খাতে জড়িত পেশাজীবিদের দীর্ঘদিনের দাবী ও আশা পূরণ হবে। সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে এটি সম্ভব হয়েছে।

দোয়া ও ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ডা. বিশ্বজিৎ রায়, কৃষিবিদ ইনস্টিটিউট অব বাংলাদেশে (কেআইবি) -এর সভাপতি কৃষিবিদ এএমএম সালেহ এবং মহাসচিব খায়রুল আলম প্রিন্স, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ)-এর সভাপতি ডা. এসএম নজরুল ইসলাম প্রমুখ।

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে সংগঠনের সদস্যগণ ছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তরের সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ও পেশাজীবীগণ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলে সমগ্র দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

সমগ্র অনুষ্ঠানটিতে সঞ্চালকের ভূমিকা পালন করেন ‘দি ভেট এক্সিকিউটিভ’ এর সাধারণ সম্পাদক ডা. সাইফুল বাশার।

 

This post has already been read 6500 times!