Sunday 2nd of October 2022
Home / সোনালী আঁশ / খুলনায় এফআর জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড

খুলনায় এফআর জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড

Published at মার্চ ২৮, ২০১৮

ফকির শহিদুল ইসলাম (খুলনা): খুলনা মহানগরীর খান জাহান আলী থানাধীন খুলনা বাইপাস সড়কের বিকেএসপি সংলগ্ন এফআর জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় দিকে মিলের ২ নম্বর স্টক গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আরও দুটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নেভানোর কাজ করেছে। হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে, আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ কোনো তথ্য জানাতে পারেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শরীফ ফজলুর রহমানের মালিকানাধীনএফআর জুটমিল লিমিটেডে মঙ্গলবার দুপুরের শিফটে কাজ করছিল শ্রমিকরা। ২টা ৩০ মিনিটের দিকে হঠাৎ মিলের ২ নম্বর স্টক গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় ভয়ে শ্রমিকরা বের হয়ে যায়। দ্রুত খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। ধারনা করা হয়, মিলের তিনটি পাট গোডাউনের এ অগ্নিকান্ডের ফলে মিলটির আর্থিক ক্ষতি সাধিত হয়েছে আনুমানিক একশ কোটি টাকা।

ফায়ার সার্ভিসের সূত্র জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে নগরীর বয়রা স্টেশন থেকে দুটি, খালিশপুর থেকে একটি, দৌলতপুর থেকে একটি, খানজাহান আলী থেকে একটি, ডুমুরিয়া থেকে একটি এবং নওয়াপাড়া স্টেশন থেকে একটি অগ্নিনির্বাপক গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের নেতৃত্বে থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনা সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক ইকবাল বাহার বুলবুল এ প্রতিবেদককে বলেন, তিনটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়েছে। উপরের টিনের ছাউনি পুড়ে আগুন ভেতরে পাটজাতদ্রব্যে লেগেছে। তবে, আগুন আর ছড়ানোর আশঙ্কা নেই।

This post has already been read 2460 times!