Wednesday 21st of February 2024
Home / পোলট্রি / পোল্ট্রি শিল্পে নিরাপদ খাদ্য সুশাসন প্রতিষ্ঠা বিষয়ক কর্মশালা

পোল্ট্রি শিল্পে নিরাপদ খাদ্য সুশাসন প্রতিষ্ঠা বিষয়ক কর্মশালা

Published at মার্চ ৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য সুশাসন প্রতিষ্ঠায় স্টেকহোল্ডারদের ভূমিকা শীর্ষক এক জাতীয় কর্মশালা সোমবার (৫ মার্চ) দিনব্যাপী ঢাকা সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজ্যুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব ও স্বেচ্ছাসেবী সংস্থা বীজ বিস্তার ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বীজ বিস্তার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট এম.এ সোবাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের ডেপুটি টীম লিডার ও বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মো. শওকত আলী ওয়ারেশী। বিশেষ অতিথি হিসেবে ক্যাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. গোলাম রহমান, সাধারণ সম্পাদক এড. হুমায়ুন কবির ভুঁইয়া, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা টাঙ্গাইলের এস.এম আওয়াল হক, রাজশাহীর মো. নিজামউদ্দিন, চট্রগ্রামের ডা. রেয়াজুল হক, ব্রিটিশ কাউন্সিলের হেড অব প্রোগ্রাম-প্রকাশ ড. জাহিদুল ইসলাম বিশ্বাস, প্রজেক্ট কো-অর্ডিনেটর শ্যামল চাকমা, ক্যাবের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আহম্মেদ একরামুল্লাহ, প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. মোস্তফা কামাল, বীজ বিস্তারের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম জনি ও অন্যদের মধ্যে ক্যাব-রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, পবা উপজেলা কনজুমারস ফোরামের সভাপতি কাজী নাজমুল ইসলাম, রংপুর কনজুমারস ফোরামের সহ-সভাপতি সফুরা খাতুন সহ চট্রগ্রাম, টাঙ্গাইল, কুষ্টিয়া, রাজশাহী ও রংপুর কর্মএলাকার বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা পোল্ট্রির নিরাপদ খাদ্য নিশ্চিত করণে তথা খাদ্য সরবরাহ ও ব্যবস্থাপনায় সুশাসন প্রতিষ্ঠায় করণীয় বিষয়ে বিশদ আলোচনা ও পরিকল্পনা গ্রহণ করা হয়।

This post has already been read 2502 times!