Saturday 20th of April 2024
Home / পরিবেশ ও জলবায়ু / সুন্দরবনে জবাইকৃত হরিণের মাংস ও মাথা উদ্ধার

সুন্দরবনে জবাইকৃত হরিণের মাংস ও মাথা উদ্ধার

Published at ফেব্রুয়ারি ৭, ২০১৮

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : সুন্দরবন থেকে জবাইকৃত হরিণের মাংস ও মাথা উদ্ধার করেছেন বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর পশ্চিম জোন। অভিযানের সংবাদ পেয়ে অবৈধ স্বীকারীরা হরিণের মাংস ফেলে পালিয়ে যেতে সক্ষম হয় ।

কোস্ট গার্ড সুত্রে জানা যায়, গত সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোনের সিজি আউটপোস্ট নলিয়ানের টহল দল খুলনার দাকোপ উপজেলার সুন্দরবনস্থল ছোট কুমড়োকাঠী এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযান চালিয়ে উক্ত স্থানে সুন্দরবন থেকে অবৈধভাবে হরিন স্বীকার করে। সেই জবাইকৃত হরিণের ২৫ কেজি মাংস ও ১টি মাথা উদ্ধার করে।

পশ্চিম জোন কোস্ট গার্ড নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত হরিণের মাংস ও মাথা শিবসা ফরেস্ট অফিসে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

তিনি আরোও বলেন, অবৈধভাবে সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে শিকারীরা হরিণ শিকার করে মাংস ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে। যা সুন্দরবনের জন্য বনজ প্রাণী রক্ষায় হুমকি হিসেবে দেখা দিয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশান কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ-আল-মাহমুদ বলেন, কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি বন্য পশু-পাখি রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

This post has already been read 1622 times!