Saturday 4th of February 2023
Home / অন্যান্য / ৪১০ জনবল নিয়োগ দিবে বিএডিসি

৪১০ জনবল নিয়োগ দিবে বিএডিসি

Published at ডিসেম্বর ২৫, ২০১৭

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি)। নির্ধারিত পদটিতে আবেদন করা যাবে ৩১ ডিসেম্বর, ২০১৭ বিকেল ছয়টা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

বিএডিসির অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য আবেদনকারীদের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পাস হতে হবে এবং টাইপিংয়ে দক্ষ হতে হবে। এ ক্ষেত্রে প্রতি মিনিটে ইংরেজিতে কমপক্ষে ৪০ এবং বাংলায় ২০ শব্দ টাইপিং গতি থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য দক্ষতার পাশাপাশি আবেদনকারীদের বয়স ১৪ ডিসেম্বর, ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য কিন্তু মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৩০ বছর। এ ক্ষেত্রে বয়স এসএসসির সনদপত্রে উল্লেখিত জন্মতারিখ অনুসারে নির্ধারণ করা হবে এবং বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন প্রক্রিয়া

বিএডিসির অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য আবেদনকারীদের অনলাইনে http://badc.teletalk.com.bd এই ঠিকানায় গিয়ে আবেদনপত্র পূরণ করে আবেদন করতে হবে। অনলাইনে পদটির জন্য আবেদন এবং আবেদন ফি জমা দেওয়া যাবে ৩১ ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ছয়টা পর্যন্ত। অনলাইনে আবেদনের সময় আবেদনকারীদের তাঁদের স্বাক্ষর এবং ৩০০x৩০০ সাইজের ছবি অনলাইনে আপলোড করে আবেদনপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

অনলাইনে সঠিকভাবে আবেদনের পর আবেদনকারীদের আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে আবেদন ফি ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়ার জন্য আবেদনকারীদের টেলিটকের প্রি-পেইড ফোন ব্যবহার করে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়ার জন্য আবেদনকারীদের প্রথমে BADC <স্পেস>User ID লিখে ১৬২২২ নম্বরে এসএমএস প্রেরণ করতে হবে। ফিরতি এসএমএসে আবেদন ফি বাবদ ৫০০ টাকা জমার অনুমতি চাওয়া হলে আবেদনকারীদের BADC <স্পেস>Yes <স্পেস>PIN লিখে ১৬২২২ নম্বরে পুনরায় এসএমএস প্রদান করে আবেদন ফি জমা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি

অনলাইনে সঠিকভাবে আবেদন ফরম পূরণ এবং এসএমএসের মাধ্যমে যথাযথ প্রক্রিয়ায় আবেদন ফি জমা দেওয়ার পর বিএডিসির ওয়েবসাইট www.badc.gov.bd অথবা http://badc.teletalk.com.bd এবং প্রার্থীর মোবাইল ফোনে প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যথাযথ সময়ে জানানো হবে। এ ক্ষেত্রে শুধু যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে যোগাযোগ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে লোকবল নিয়োগ দেওয়া হবে।

বেতনভাতা এবং অন্যান্য সুবিধাদি

চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীরা নির্ধারিত স্কেলে বেতন-ভাতা এবং অন্যান্য সুযোগ-সুবিধাদি প্রাপ্ত হবেন। এ ক্ষেত্রে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তদের মাসে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা হারে মাসিক বেতন প্রদান করা হবে।

 

This post has already been read 1976 times!