Sunday 2nd of October 2022
Home / মৎস্য / খামারীদের প্রশিক্ষিত এবং জ্ঞান নির্ভর বাজার তৈরি করতে চায় ফিসটেক

খামারীদের প্রশিক্ষিত এবং জ্ঞান নির্ভর বাজার তৈরি করতে চায় ফিসটেক

Published at ডিসেম্বর ১০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : “শুধু পণ্য বিক্রিই আমাদের একমাত্র লক্ষ্য নয়। দেশের খামারীদের প্রশিক্ষিত এবং জ্ঞাননির্ভর বাজারজাতকরণ ব্যবস্থা আমাদের ব্যবসার মূল লক্ষ্য। যেখানে খামারি এবং কোম্পানি দুটোই লাভবান হবে।” বাংলাদেশের মৎস্য সেক্টরে স্বনামধন্য কোম্পানি ফিসটেক (বিডি) লিমিটেড এর চেয়ারম্যান খন্দকার ফরহাদ হোসেন শনিবার (৯ ডিসেম্বর) রাজধানীর এক হোটেলে আয়োজিত ‘১২তম বার্ষিক কনফারেন্স-২০১৭’ তে এসব কথা বলেন।

ফিসটেক (বিডি) লিমিটেড এর মার্কেটিং কর্মকর্তাদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, ‘আপনাদের জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে খামারিদের সঠিক পরামর্শ এবং প্রশিক্ষণ দিয়ে যাবেন। কারণ সফল খামার করার জন্য কারিগরী জ্ঞানের বিকল্প নেই। প্রাতিষ্ঠানিকভাবে আপনাদের সেই জ্ঞান আছে এবং সেগুলো খামারিদের মাঝে ছড়িয়ে দেবেন।’

অনুষ্ঠানে ফিসটেক (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউল করিম ভূঁইয়া কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনের মাধ্যমে বাৎসরিক বিক্রয় লক্ষ্যমাত্রা নির্ধারন করে বলেন, নলেজ নির্ভর মার্কেটিংয়ের পাশাপাশি ২০১৮ সন হবে আমাদের জন্য নগদে পণ্য বিক্রয়ের বছর। পণ্যের গুণগত মান এবং ব্যবসায়িক আদর্শ দিয়ে আমরা এ লক্ষ্য অর্জন করতে চাই।

অনুষ্ঠানে ফিসটেক (বিডি) লিমিটেড এর পরিচালক মোহাম্মদ তারিক সরকার বলেন, কর্মকর্তাদের বিক্রয় দক্ষতায় আমরা সন্তুষ্ট। এ বিষয়টিকে আমাদের ধরে রাখতে হবে এবং ভবিষ্যতে আরো বেশি বেশি চ্যালেঞ্জ নেয়ার মতো মানসিকতা তৈরি করতে হবে। পণ্য বিক্রয়ের পাশাপাশি খামারিদের সঠিক সেবা দিতে হবে। খামারিরা লাভবান হলে আমরাও লাভবান হবো। আমাদের প্রতিটা কর্মকর্তার কারিগরী জ্ঞান দেশব্যাপী খামারিদের মাঝে ছড়িয়ে দিতে চাই।

অনুষ্ঠানে “Fishtech Products Demo Trial in 2017” শীর্ষক প্রেজেন্টেশন উপস্থাপন করেন ফিসটেক (বিডি) লিমিটেড এর গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ম্যানেজার মো. সোহেল মিয়া। উক্ত প্রেজেন্টেশনের মাধ্যমে ফিসটেক পণ্যের বিভিন্ন মাঠ পর্যায়ের পরীক্ষার বাস্তব চিত্র উপস্থাপন করেন। এ সময় তিনি মূলত দেশের বিভিন্ন অঞ্চলের পুকুরে ফিসটেক (বিডি) লিমিটেড এর আমদানিকৃত Viusid Aqua Products এবং De Heus ফিডের মাঠ পর্যায়ের পরীক্ষার বাস্তব ফলাফল উপস্থাপন করেন।

প্রেজেন্টেশনের মাধ্যমে তিনি জানান, ভিউসিড মূলত এক ধরনের এন্টিভাইরাল এবং ইমিউনো মডিউলেটর পণ্য। এটি মাছের বৃদ্ধিকে ত্বরান্বিত করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, ভাইরাস এবং বিভিন্ন রকমের রোগ জীবাণুর আক্রমণ থেকে প্রতিরোধ করে।
ডি হিউজ ফিড সম্পর্কে তিনি জানান, এ ফিড ব্যবহারে কম খরচে মাছের বেশি উৎপাদন পাওয়া যায়। যেহেতু ডি হিউজ ফিড ব্যবহারে মাছের খাবার কম লাগে তাই মাছ পায়খানা কম করে এবং পানির গুণগত মান ঠিক রাখে।

অনুষ্ঠানে ২০১৭ সনের বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জন এবং ভবিষ্যত কর্মপন্থা নিয়ে আলোচনা করেন ফিসটেক (বিডি) লিমিটেড এর ডেপুটি জেনারেল ম্যানেজার রফিকুল হাসান চৌধুরী এবং একাউন্টস ম্যানেজার , সেলস মনিটরিং ইনচার্জ (নর্থ মিডল রিজিওনাল) মো. মাহবুবুর রহমান সেলস এবং কালেকশন নিয়ে আলোচনা করেন।

সারা দেশের প্রায় শতাধিক বিক্রয় ও বিপণন বিভাগের কর্মকর্তার উপস্থিতিতে সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ এহসানুল হক শাকিল।

This post has already been read 2949 times!