শেকৃবি’র সাথে ইসলামী রিলিফ বাংলাদেশের সমঝোতা চুক্তি

sauশেকৃবি সংবাদদাতা : কৃষি গবেষণা ক্ষেত্রে সহযোগিতার জন্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাথে ইসলামিক রিলিফ বাংলাদেশ-এর একটি সমঝোতা স্মারক স্বাক্ষর চুক্তি হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের উপাচার্য কনফারেন্স রুমে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ ।

বিশেষ অতিথি হিসাবে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, সাউরেস এর পরিচালক প্রফেসর ড. মো. নজরুল ইসলামের, কৃষি অনুষদের ডীন প্রফেসর মো. রুহুল আমিন, প্রফেসর ড. পরিমল কান্তি বিশ্বাস, সহকারী অধ্যাপক আয়েশা আক্তারসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেকৃবি’র পক্ষ থেকে বোটানী বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মাহাবুব ইসলাম এবং ইসলামিক রিলিফ বাংলাদেশ এর পক্ষে কান্ট্রি ডিরেক্টর গোলাম মোতাসিম বিল্লাহ চুক্তিতে স্বাক্ষর করেন। পরে তাঁরা স্বাক্ষরিত সমঝোতা স্মারক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের নিকট হস্তান্তর করেন। উপর্যুক্ত সমঝোতা স্মারক অনুযায়ী শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা ছাদ বাগান এবং বিভিন্ন উচ্চ ফলনশীল ও খরা সহিষ্ণু জাতের শস্য যেমন ধান, ভুট্টা, আলু অন্যান্য শাক-সব্জি ইত্যাদি উদ্ভাবনের জন্য কাজ করবে।

This post has already been read 2212 times!

Check Also

মৎস্য অ‌ধিদপ্ত‌র ডিজি’র সাথে স্কয়ার এগ্রোভেট প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন স্কয়ার …