Monday 15th of April 2024
Home / অন্যান্য / জলের গান ঢেউ তুললো বাকৃবি’র সবার প্রাণে

জলের গান ঢেউ তুললো বাকৃবি’র সবার প্রাণে

Published at অক্টোবর ৮, ২০১৭

জাকজমকপূর্ণ ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক অনুষ্ঠান
22385294_1351755161613808_1298347775_n
মো. আরিফুল ইসলাম,(বাকৃবি):
দীর্ঘদিন পর এবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠা বার্ষিকী জাকজমকপূর্ণভাবে পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সন্ধ্যার সাংস্কৃতিক অনুষ্ঠানে জলের গানের পরিবেশনায় মাতাল সবাই। জলের গানের তালে তালে ঢেউ তুলে উচ্ছ্বাস জানালো শত শত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়,  দক্ষিণ এশিয়ায় কৃষি শিক্ষার সর্বোবৃহৎ ও প্রাচীন এ প্রতিষ্ঠানটি ১৯৬১ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে। দেশের কৃষি শিক্ষা ও গবেষণায় অনন্য অবদান রেখে চলেছে বিশ্ববিদ্যালয়টি। দেশের খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জনে এবং পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এ বিশ্ববিদ্যালয়ের দক্ষ গ্রাজুয়েটরা। ১৮ আগস্ট প্রতিষ্ঠা দিবস হলেও ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ব-পরিবারে নির্মমভাবে হত্যার শোকের প্রতি সম্মান জানিয়ে ওইদিন দিবসটি পালন না করে পরবর্তীতে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের মধ্যে ছিল বর্নাঢ্য র‌্যালি, আলোচনা সভা, কৃষক সমাবেশ, বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শনী এবং সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের যৌথ আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে আমন্ত্রিত শিল্পী ছিল জনপ্রিয় ব্যান্ড দল জলের গানের পরিবেশনা। প্রথমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিবেশনার পর শুরু হয় জলের গানের পরিবেশনা। জলের গানের শিল্পীদের অসাধারণ পরিবেশনায় মুগ্ধ হয় বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষার্থীরা। এদিকে এমন অনুষ্ঠানের খবরে আশে পাশের দর্শণার্থীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। ফলে বিশাল মিলনায়তনে সিট সংকটে সাময়িক সমস্যা দেখা দেয়। বিশ্ববিদ্যালয়ের অনেক শির্ক্ষীদের দাড়িয়ে অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায়। পরে জলের গানের মনোজ্ঞ পরিবেশনায় অসাধারণ এক সন্ধ্যা কাটে বিশ্ববিদ্যালয় পরিবারের। শিক্ষার্থীরা মাঝে মাঝে এমন অনুষ্ঠান আয়োজনের দাবি জানান।

This post has already been read 3564 times!