Sunday 7th of August 2022
Home / প্রাণিসম্পদ / মান্দায় বন্যাদুর্গত এলাকায় পশুখাদ্য বিতরণ

মান্দায় বন্যাদুর্গত এলাকায় পশুখাদ্য বিতরণ

Published at আগস্ট ২৪, ২০১৭

manda-2নিজস্ব প্রতিবেদক : নওগাঁ জেলার মান্দা উপজেলায় বন্যাদুর্গত প্রায় ১৪০ জন কৃষকের মধ্যে গবাদিপশুর খাবার বিতরণ করা হয়েছে। মান্দার শাহ কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা ও রাজশাহী কলেজিয়েট স্কুলের শিক্ষক জাহাঙ্গীর আলম শাহ্’র উদ্যোগে সোমবার (২১ আগস্ট) সকালে এই পশুখাদ্য বিতরণ করা হয়।

ত্রাণ হিসেবে পশুখাদ্য বিতরণের খবরে মান্দা উপজেলার বারিল্যা বটতলার মোড়ে আশেপাশের চক গোপাল, চকমেদ, বেলালদহ, নারডাংগা গ্রামের গবাদিপশু পালনকারীরা সমবেত হন। উপস্থিত ১৪০ জন প্রাণিপালকের প্রত্যেককে ১০ গ-া করে ৭০ পন খড় বিতরণ করা হয়। যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে এলাকার কিছু অংশে নৌকায় করে বাড়ি বাড়ি খড় পৌঁছে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন শাহ কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম শাহ্, পাঠাগারের সদস্য এহিয়া সরকার, মাহবুব আলম, এমরান আলী, শারফিন শাহ্, আতিয়া, জোসনা বেগম, আব্দুল করিম, শহীদুল ইসলাম, হযরত আলী, শান্ত প্রমুখ। উক্ত কৃষি পাঠাগার ও জাদুঘর সবসময় কৃষি ও কৃষকের কল্যাণে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় জাহাঙ্গীর আলম শাহ্ বন্যায় আক্রান্ত মানুষদের পাশে অবলা প্রাণির জন্য খাবার হিসেবে খড়/আউড় নিয়ে হাজির হয়েছেন।

বন্যার কারণে গবাদিপশুর খাদ্যেরও চরম সংকট দেখা দিয়েছে। এই অবস্থায় নিজস্ব অর্থায়নে খড় কিনে পশুর মালিকদের বিতরণের ব্যবস্থা করেন তিনি। বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহায়তা করেন স্থানীয় সমাজসেবক এরশাদ আলী। এতে এলাকার প্রাণিপালকরা দারুন খুশি।

This post has already been read 1725 times!