Tuesday 9th of August 2022
Home / অন্যান্য / জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের আলোচনা সভা ও দোয়া মাহফিল

Published at আগস্ট ১৮, ২০১৭

received_10211410463829968জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

received_10211410463269954১৭ আগস্ট ২০১৭ বিকাল ৪টায় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তন, খাামরবাড়ি সড়ক, ফার্মগেটে আয়োজিত অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারেরকৃ ষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম এমপি। স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. গোলাম মারুফ। আলোচনা অনুষ্ঠানে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. মোশারফ হোসেন।

আলোচনা সভায় বক্তাগণ জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনাদর্শ ও ১৫ আগস্ট কালো রাতে তাঁর পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে হত্যার সাথে যারা জড়িত তাদের কার্যকলাপ এবং ইতিহাস বিস্তারিতভাবে তুলে ধরেন। বক্তাগণ বলেন, জাতি সব সময় জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে গর্ববোধ করেন।

অতিথিরা বলেন, ১৫ আগস্টের শোককে আমরা শক্তিতে পরিণিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব। তাঁরা আরও বলেন জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়নের রোলমডেল হিসেবে ইতোমধ্যে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। আমরা আরও সন্মুখে এগিয়ে যাব আমাদের অভীষ্ট লক্ষমাত্রা অর্জনে। অতিথিরা বলেন, হিমালয় সমান জনপ্রিয় এ মানুষটি দেশে বিদেশে অসীম জনপ্রিয় ছিলেন। কিন্তু এ দেশের কিছু কুলাঙ্গা পথভ্রষ্ট বিপদগামী মানুষ জাতির এ মহান মানুষটিকে নৃশংশভাবে হত্যা করেই থেমে থাকেনি, তাদের দোশররা আজও দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্ট করছেন বিভিন্ন অপচেষ্টার মাধ্যমে। এজন্য আমাদের সবাইকে সচেতন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্যে নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। ভিশন ২০২১ এবং ২০৪১ এ দেশকে আরও সমৃদ্ধশালী করতে আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ নীতি অনুসরণ করে এগোতে হবে মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে। তবেই আমারা আমাদের স্বপ্নের সোনার বাংলা হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে পারবো বিশ্ব দরবারে। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যসহ সব শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়াধীন বিভিন্ন সংস্থার প্রধান, বিজ্ঞানী, বিশেষজ্ঞ, কর্মকর্তা ও কর্মচারিরা অংশ্রগ্রহণ করেন।

This post has already been read 2628 times!