Wednesday 8th of February 2023
Home / পোলট্রি / কমিটমেন্ট, কোয়ালিটি এবং সার্ভিস -৩টি বিষয়ের ওপর এক্সোন প্রতিষ্ঠিত

কমিটমেন্ট, কোয়ালিটি এবং সার্ভিস -৩টি বিষয়ের ওপর এক্সোন প্রতিষ্ঠিত

Published at আগস্ট ১০, ২০১৭

AXONনিজস্ব প্রতিবেদক : ‘কমিটমেন্ট, কোয়ালিটি এবং সার্ভিস -এক্সোন মূলত এ ৩টি বিষয়রে ওপর বিশ্বাস রেখে চলে। আমরা বিশ্বাস করি এ তিনটি বিষয় যথাযথভাবে পালন করতে পারলে ব্যবসায় সাফল্য আসবেই।’ কথাগুলো বলছিলেন বাংলাদেশ পোলট্রি শিল্পে পোলট্রি যন্ত্রপাতি ও প্রক্রিয়াজাত পোলট্রিজাত পণ্যের মেশিনারি সরবরাহকারী স্বনামধ্য প্রতিষ্ঠান এক্সোন -এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম। বুধবার (৯ আগস্ট) বিকালে প্রতিষ্ঠানটির ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে বনানীর নিজ কার্যালেয়ে কৃষি এবং পোলট্রি সাংবাদিকতার সাথে জড়িত সম্পাদকদের সাথে অত্যন্ত অনরম্বড় পরিবেশে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

AX01তিনি আরো বলেন, আমাদের ব্যাবসার মূল আয়টা আসে একই কাস্টমার পুনঃবার আমাদের কাছে ফেরত আসার মাধ্যমে। কারণ আমরা বিশ্বখ্যাত এমনসব মেশিনারি সরবরাহ ও  সেগুলোর প্রয়োজনীয় সেবা দিয়ে থাকি যে, আমাদের ক্লায়েন্ট পুনঃবার আমাদের আমাদের ওপর আস্থাশীল হন। এ সময় তিনি পোলট্রি শিল্পের স্বনামধ্য প্রতিষ্ঠান ব্যাক্তিদের সহযোগিতার কথা বার বার কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তিনি বলেন, আমাকে আজকের অবস্থানে নিয়ে আসার জন্য ঐসব ব্যাক্তি এবং পোলট্রি মিডিয়াতে কাজ করা সাংবাদিকদের অবদান অনবদ্য।

উল্লেখ্য, ২০০২ সনের আগস্ট মাসে এক্সোন এর যাত্রা শুরু হয। বাংলাদেশের বেশিরভাগ মানুষ যে সময় পোলট্রি মাংসের সাথেই তেমন পরিচিত হয়ে উঠেনি সে সময় তিনি স্বপ্ন দেখতেন পোলট্রিজাত হিমায়িত খাদ্য প্রস্তুতের। বাংলাদেশে পোলট্রির প্রক্রিয়াজাত হিমায়িত মাংসের ব্যবসার সাথে যে গুটি কয়েক কোম্পানি বর্তমানে জড়িত তাদের বেশিরভাগেরই কারিগরি এবং যান্ত্রিক সহযোগিতা এক্সোন -এর কাছ থেকে নেয়া। এছাড়াও প্রক্রিয়াজাত হিমায়িত খাদ্য তৈরির বিভিন্ন পাউডার ও মসলাজাতীয় উপাদান আমদানির মাধ্যমে শীর্ষস্থানীয় কোম্পানিগুলোতে সরবরাহ করেন তারা। সম্প্রতি এক্সোন প্রবেশ করেছে মাছের প্রক্রিয়াজাত হিমায়িত খাদ্য তৈরি ও বিপণনে যার ব্র্যান্ড নাম CHHIP (সিপ)।

এক্সোন- ইউরোপ, আমেরিক, অস্ট্রেলিয়া এবং এশিয়ার বিশ্বখ্যাত ৩০টিরও অধিক কোম্পানি যেমন-  ROXELL, PASREFORM, SKOV, TECHNO, MAREL-STORK, CHIEF, OITTEVANGER, ABBI, GOGEMAT, VISCOFAN, DEIGHTON, NOWICKI, MAINCA, ROSER GROUP, DADUX, BOSS, LAPPAS, CARRIER, CONNECT, BYOND, SHINELONG, HELPER, ZELTECH, STEEN, GROSS, GREENLIFE OIL, JOE BLACK সহ ৩০টির অধিক কোম্পানির স্থানীয় এজেন্ট।

This post has already been read 3157 times!