Sunday 7th of August 2022
Home / পোলট্রি / বিশ্বখ্যাত পোলট্রি ব্রিডিং কোম্পানি হাব্বার্ডকে কিনছে এভিয়াজেন

বিশ্বখ্যাত পোলট্রি ব্রিডিং কোম্পানি হাব্বার্ডকে কিনছে এভিয়াজেন

Published at আগস্ট ৩, ২০১৭

AviagenbuysHubbard_WEB copy

ছবি : এভিয়াজেন

আন্তর্জাতিক ডেস্ক: গ্রিমাদ (Grimaud) গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বিশ্বখ্যাত পোলট্রি ব্রিডিং কোম্পানি হাব্বার্ডকে (Hubbard) ক্রয় করেছে বিশ্বখ্যাত জেনেটিক প্রতিষ্ঠান (Aviagen) এভিয়াজেন। দু’ পক্ষের মধ্যে চুক্তিনামা অনুযায়ী এ বছরের শেষ নাগাদ হাব্বার্ডকে এভিয়াজেনের অধিগ্রহণ সম্পন্ন হবে বলে জানিয়েছে পোলটি ওয়ার্ল্ড। এভিয়াজেন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে এরপর থেকে হাব্বার্ড তাদের ব্যাবসায়িক ও অন্যান্য কার্যক্রম অব্যাহত hubbard copyরাখবে বলে সূত্র প্রকাশ।

এভিয়াজেন প্রধান নির্বাহী জ্যান হেনরিকসেন হাব্বার্ডকে কিনে নেয়া প্রসঙ্গে  বলেন, হাব্বার্ডের বিশ্বব্যাপী জেনেটিক পণ্যের যে বৈচিত্র্যতা,এর বিভিন্ন শাখায় অত্যন্ত দক্ষ ও সুপ্রশিক্ষিত যে লোকবল রয়েছে সেটি- এভিয়াজেন’র ব্রয়লার ব্রিডিং বাজারকে আরো বেশি সম্প্রসারিত এবং নিত্যনতুন জাত উদ্ভাবনে দারুনভাবে সাহায্য করবে।

হাব্বার্ড নির্বাহী প্রধান অলিভার রোচার্ড বলেন- উভয় প্রতিষ্ঠান পারস্পরিক দক্ষতা, অভিজ্ঞতা, গবেষণা ও উন্নয়ন, উৎপাদন সক্ষমতা বিনিময়ের মাধ্যমে বিশ্ব জেনেটিক বাজারে সামর্থ্যকে আরো বেশি শক্তিশালী করতে সক্ষম হবো বলে বিশ্বাস করি।

উল্লেখ্য, ফ্রান্সভিত্তিক হাব্বার্ড ব্রয়লার ব্রিডিং কোম্পানি ১৯২১ সনে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ইউরোপের তাদের একটি শক্তিশালী স্বতন্ত্র বাজার তৈরি করতে সক্ষম হয়।

This post has already been read 2959 times!